Vinesh Phogat And Bajrang Punia Join Congress: 'আমাদের রাস্তায় টেনে-হিঁচড়ে...' ভিনেশ-বজরং কংগ্রেসে! ধুয়ে দিলেন মোদী সরকারকে

Vinesh Phogat And Bajrang Punia Join Congress: সম্ভাবনাই সত্য়ি হল। ভিনেশ ফোগাট ও বজরং পুনিয়া কংগ্রেসে যোগ দিলেন শুক্রবার। 

Updated By: Sep 6, 2024, 04:42 PM IST
Vinesh Phogat And Bajrang Punia Join Congress: 'আমাদের রাস্তায় টেনে-হিঁচড়ে...' ভিনেশ-বজরং কংগ্রেসে! ধুয়ে দিলেন মোদী সরকারকে
ভিনেশ-বজরং কংগ্রেসে যোগ দিলেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সামনেই হরিয়ানার বিধানসভা নির্বাচন (Haryana Assembly Elections)। তার আগে মাস্টারস্ট্রোক কংগ্রেসের ( Congress)। শুক্রবার বিকালে নয়াদিল্লির ২৪ আকবর রোড চলে এল শিরোনামে। কংগ্রেসের সদর দফতরে এসে, রাজনৈতিক কেরিয়ার শুরু করলেন দেশের দুই তারকা কুস্তিগীর ভিনেশ ফোগাট ও বজরং পুনিয়া (Vinesh Phogat And Bajrang Punia Join Congress)।

আগেই জানা গিয়েছিল যে, মোদী সরকারের নির্মমতায় বীতশ্রদ্ধ দুই ক্রীড়াবিদ কংগ্রেসের হাত শক্ত করতে পারেন। এদিন ভিনেশ-বজরং কংগ্রেসে যোগ দিয়ে সেই সম্ভাবনাই বাস্তবায়িত করলেন। ভিনেশ-বজরং সকালে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন। তারপরেই চলে আসেন পার্টি অফিসে।  

আরও পড়ুন: কার্ডের চ্যালেঞ্জ থেকে কনকাশন সাব! আইএসএল তো দেখবেন, নতুন নিয়মগুলি কি জানেন?

ভিনেশ বা বজরং কেউই ভুলতে পারেননি তাঁদের সঙ্গে কিছু মাস আগেও ঠিক কী ঘটে গিয়েছিল। কোন পরিস্থিতির মধ্য়ে দিয়ে যেতে হয়েছে তাঁদের! গতবছর মে মাসের ঘটনা। যৌন হেনস্থায় অভিযুক্ত সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের প্রাক্তন সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের গ্রেফতারের দাবিতে কুস্তিগীররা পথে নেমেছিলেন। ভিনেশ ও সাক্ষী মালিকদের মতো অলিম্পিক্স পদকজয়ী মহিলা কুস্তিগীররা, গত ২৮ মে নতুন সংসদ ভবনের উদ্বোধন ছিল।

যন্তরমন্তর থেকে নতুন সংসদ ভবনের দিকে মিছিল করে এগিয়ে যাচ্ছিলেন তাঁরা। কিন্তু দিল্লি পুলিস তাঁদের আটক করে।  সফল ক্রীড়াবিদদের রাস্তায় ফেলে মারধর করছিল দিল্লি পুলিস, এই লজ্জার ছবি ছড়িয়ে পড়ে সর্বত্র। ভিনেশ, সাক্ষী, বজরং পুনিয়া-সহ সমস্ত কুস্তিগীরকে আটক করা হয়েছিল সেদিন। এর কয়েক ঘণ্টার মধ্যেই দিল্লি পুলিস জানিয়েছিল যে, মোট সাতটি ধারায় এফআইআর করা হয়েছে কুস্তিগীরদের বিরুদ্ধে। এরমধ্যে রয়েছে দাঙ্গা বাঁধানো, বেআইনি জমায়েত ও সরকারি আধিকারিকদের কাজে বাধা দেওয়া মতো গুরুতর অভিযোগ। 

এসব ভোলেননি ভিনেশ-বজরংরা। প্য়ারিস অলিম্পিক্সের পরেই অবসর নিয়েছেন ভিনেশ। তিনি এদিন বলেন, 'আমার কুস্তির কেরিয়ারে আমাকে সমর্থন করার জন্য দেশের জনগণকে ধন্যবাদ জানাতে চাই। আমি আশা করি আমি তাঁদের প্রত্যাশা পূরণ করব। আমি কংগ্রেসকে ধন্যবাদ জানাতে চাই। কারণ কঠিন সময়ে বোঝা যায় কে পাশে আছে। যখন আমাদের রাস্তায় টেনে-হিঁচড়ে নামানো হয়েছিল, তখন বিজেপি ছাড়া অন্য সব দল আমাদের পাশে দাঁড়িয়েছিল। তাঁরা আমাদের কষ্ট এবং কান্না বুঝতে পেরেছিল। আমি এমন এক দলের সাথে যুক্ত হতে পেরে খুব গর্বিত, যারা মহিলাদের বিরুদ্ধে দুর্ব্যবহার এবং অবিচারের বিরুদ্ধে দাঁড়িয়েছে। আমি দেশের মানুষকে আশ্বস্ত করতে চাই যে, আমরা কুস্তিতে যেভাবে কাজ করেছি, আমরা তাদের জন্য একই তীব্রতার সঙ্গে কাজ করব। আমরা প্রত্যেক মহিলার পাশে দাঁড়াব, যাঁরা নিজেদের অসহায় মনে করবেন। আমি যন্তর মন্তরে বিক্ষোভের সময়ে কুস্তি ছেড়ে যেতে পারতাম। তবে আমি অলিম্পিকের ফাইনালে গিয়েছি। কারণ ঈশ্বরের অন্য পরিকল্পনা ছিল। তিনি এখন আমাকে একটি সুযোগ দিয়েছেন আমার দেশের মানুষের সেবা করার।' বজরং বলেন, 'আমরা দেশের মেয়েদের সমর্থনে আওয়াজ তোলার মূল্য দিয়েছি। আমরা দেশের মানুষের জন্য কাজ করে যাব এবং ভারতের পাশাপাশি কংগ্রেস দলকেও শক্তিশালী করব। ভিনেশ ফোগাট যখন ফাইনালে পৌঁছেছিল তখন সবাই খুশি হয়েছিল। কিন্তু কিছু লোক ছিল, যাঁরা তাকে অযোগ্য ঘোষণা করায় সেলিব্রেট করেছিল।

যদিও এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। তবে মনে করা হচ্ছে যে, ভিনেশ হরিয়ানা বিধানসভা নির্বাচনে জননায়ক জনতা পার্টির দ্বারা পরিচালিত জুলানা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে আশা করা হচ্ছে। অন্য়দিকে বজরংয়ের বদলি আসন থেকে প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: বাপ রে বাপ! রোনাল্ডো একাই ৯০০, কোথায় কত গোল কিংবদন্তির?

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.