ওয়েব ডেস্ক: গুজরাটের সিংহরা বুঝলেন, 'এবি-ভিকে' জিনিসটা একসঙ্গে হয় কী!  গুজরাট ক্যাপ্টেন সুরেশ এদিন টস জিতে ফিল্ডিং নিলেন। প্রথমে ব্যাট করার সুযোগ করে দিলেন আরসিবিকে। ক্রিস গেইল নিজের সন্তানকে দেখে আসার পর আর মাঠে নামলে বল দেখতে পাচ্ছেন না বোধহয়। তাই মারকুটে গেইল কেমন যেন 'স্নেহপরায়ণ' হয়ে উঠেছেন। ফেরার পর মাঠে নামছেন আর ফিরে আসছেন। তাঁর ট্রেডমার্ক ওই বিধ্বংসী ব্যাটিংটা ইদানিং আর দেখা যাচ্ছে না। অবশ্য গেইল যদি মারতে শুরু করেন তাহলে বাকিরা নিজেদের খেলাটা দেখাবেন কীভাবে! তাই বোধহয় এমন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গেইল এদিন ফিরলেন ১৩ বলে মাত্র ৬ রান করে। ধবল কুলকার্নি একেবারে বোল্ড করে দিলেন তাঁকে। এরপর ক্রিজে একসঙ্গে এবি ডিভিলিয়ার্স এবং বিরাট কোহলি। এবং দুজনেই ফর্মে। ফল হাতে নাতে টের পেলেন গুজরাটের সিংহরা। ২০ ওভারের শেষে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তুলল, ৩ উইকেটে ২৪৮! সেঞ্চুরি এবি ডিভিলিয়ার্সের। যদিও আরও বড় খবর সেঞ্চুরি বিরাট কোহলিরও! এক আইপিএলে তিন-তিনটে সেঞ্চুরি! বিরাট কোহলি মানুষ! ক্রিকেটপ্রেমীদের আক্ষেপ, ইস আর দুটো ওভার থাকলে, ৩০০ রান হয়ে যেত!


দুজনে অপরাজিত হয়েই ফিরলেন ক্রিজ থেকে। বিরাট অবশ্য অপরাজিত থাকতে পারলেন না। ৫৪ বলে ১০৯ রান করে ২০ ওভারের মাত্র একটা বল বাকি থাকতে ফিরলেন। আর এবি অপরাজিত থাকলেন ৫২ বলে ১২৯ রান করে! ওয়াটসন শেষ বলে আউট হলেন। ফলে আরসিবি ২০ ওভারের শেষে তুলল ৩ উইকেটে ২৪৮।


এবি ডিভিলিয়ার্স সেঞ্চুরি করলেন ৪৩ বলে। এটা আইপিএলের পঞ্চম দ্রুততম সেঞ্চুরি। আর তিনি এদিন আইপিএলে ৩০০০ রানও টপকালেন। তার আগে গেইল আর ওয়ার্নার ছাড়া আর কোনও বিদেশি আইপিএলে ৩০০০ রান করেননি। কেন এমন? এবি বললেন, মাঠে স্ত্রী বসে খেলা দেখছিল যে! যেটা বললেন না, তা হলো, আজ যে তাঁদের দেশের কোচ বব উলমারের জন্মদিন! যে রহস্য স্পিনার কৌশিককে খেলতে সবার এত সমস্যা হচ্ছিল সেই কৌশিক এদিন মাত্র ৩ ওভারে দিলেন ৫০ রান! বুঝলেন বিরাট-এবিরা ঠিক কী মানুষ। এখন দেখার সুরেশ রায়নার দল কীভাবে এই 'বিরাট' লক্ষ্য তাড়া করে।