নিজস্ব প্রতিবেদন: সাম্প্রতিক সময়ে যে বিতর্কে তোলপাড় হয়েছে গোটা দেশ, সেই ইস্যুতে এবার নিজের মত প্রকাশ করলেন গ্র্যান্ডমাস্টার। বিরাট কোহলি আবেগে ভেসে নিয়ন্ত্রণ হারিয়েছেন এবং তারপরই এমন মন্তব্য করেছেন, মত বিশ্বনাথ আনন্দের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ‘সন্তান যা করতে চায়, যা হতে চায়, তাই হতে দিন, মানসিক চাপ দেবেন না’, পরামর্শ আনন্দের


সোমবার কলকাতায় ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনস-এ টাটা স্টিল আয়োজিত একটি অনুষ্ঠানে গ্র্যান্ডমাস্টার বলেন, “আমার মনে হয় যে মূহুর্তে কোহলি এই মন্তব্য করেছেন তখন তিনি স্বাভাবিক ছন্দে ছিলেন না। হয়ত তাঁর মন-মেজাজও ভালো ছিল না। অত্যধিক সংবেদশীল হওয়ার কারণেই এই মন্তব্য করে ফেলেছেন তিনি”।


আরও পড়ুন- Exclusive: কার্লসেন নয়, আনন্দকে হারানোই চ্যালেঞ্জ সের্গেই কারিয়াকিনের


উল্লেখ্য, গত সপ্তাহের ৫ তারিখ নিজের জন্মদিনে একটি অ্যাপ লঞ্চ করেছিলেন বিরাট কোহলি। ওই অ্যাপে সম্প্রচারিত একটি ভিডিও থেকেই বিতর্কের সূত্রপাত। ভিডিও-তে দেখা যায়, একজম ফ্যানকে দেশ ত্যাগ করার কথা বলছেন বিরাট কোহলি। ওই ফ্যানের অপরাধ, তিনি বিরাটকে ‘ওভার রেটেড’ আখ্যা দিয়েছেন। এবং এটাও বলেছেন, তিনি ভারতীয়দের থেকেও বেশি ব্রিটিশ এবং অস্ট্রেলিয় ব্যাটসম্যানদের খেলা দেখতে পছন্দ করেন। ব্যস, এতেই রেগে আগুন বিরাট। ভারতীয় ক্রিকেটারদের যখন পছন্দ নয়, তখন অন্য দেশে চলে যাও, বিরাটের এই মন্তব্যই গোটা বিতর্কে অগ্নিসংযোগ ঘটায়। যার ফলে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যানকেও কাঠগড়ায় দাঁড়াতে হয়। তাঁর বক্তব্যের সমালোচনা করে বিসিসিআইও। অন্যদিকে, আবার ভারত অধিনায়কের পাশে দাঁড়াতে দেখা যায় মহম্মদ কাইফ, জাহির খানের মতো ক্রিকেটাদের। এই ইস্যুতে এবার নিজের অবস্থান স্পষ্ট করলেন বিশ্বনাথ আনন্দও। ওয়াকিবহাল মহলের মতে, প্রাক্তন ক্রিকেটারদের মতো বিশ্বানাথ আনন্দও বিরাটের পাশেই দাঁড়ালেন।