নিজস্ব প্রতিবেদন: ছত্তিশগড়ে মাওবাদী হামলায় (Naxal attack in Chhattisgarh) ২৩ জন জওয়ানের শহিদ হওয়ার খবর পাওয়া গিয়েছে এখনও পর্যন্ত। এই ঘটনায় মর্মাহত ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। রবিবার ট্যুইটারে তিনি লেখেন, "আমাদের বীর জওয়ানদের প্রাণ হারানোর ঘটনায় আমি অত্যন্ত মর্মাহত। আমার সমবেদনা তাঁদের পরিবারের জন্য।" ট্যুইট করেছেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরও (Gautam Gambhir)। বিজেপি সাংসদ লিখলেন, "আমাদের বীর জওয়ানদের আত্মত্যাগের কাছে ভারত মাথা নত করছে। বাইরের শত্রুর মতোই নৃশংস ভিতরের শত্রুরাও। এই আত্মবলিদান ব্য়র্থ হতে দেব না।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ছত্তিশগড়ে জঙ্গলের ভিতর মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই চলতে থাকে। এনকাউন্টারের পর এনকাউন্টারের খবর আসে। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় বিজাপুর ও সুকমা জেলা। কর্ডন করে রাখা হয়েছে গোটা এলাকা। কিন্তু গুলির শব্দ থামতেই খোঁজ মেলে না ২৩ জন জওয়ানের। ঘটনাটি ঘটেছে শনিবার।


 



 



বিজাপুরের পুলিশ সুপার কমলচরণ কাশ্যপ জানিয়েছেন যে, ২২ জন জওয়ানের মৃত্যু হয়েছে। ৩০ জন হাসপতালে চিকিৎসাধীন। জানা যাচ্ছে, একেবারে গেরিলা যুদ্ধের কায়দায় নিরাপত্তারক্ষীদের ঘিরে মাওবাদীরা হামলা চালায়। শনিবারের মাও-সেনা সংঘর্ষের ঠিক দিন দশেক আগেই ছত্তিশগড়ের নারায়ণপুর জেলায় মাওবাদীদের আইইডি বিস্ফোরণে পাঁচজন নিরাপত্তারক্ষী শহিদ হয়েছিলেন। ছত্তিশগড়ের ঘটনার পর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ট্যুইট করে শোক বার্তা জ্ঞাপন করেছেন। স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ ছত্তিশগড়ের মুখ্য়মন্ত্রী ভূপেশ বাঘেলক সব রকমের সাহায্যের আশ্বাস দিয়েছেন।