জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই শুরু বহু প্রতিক্ষীত বিশ্বকাপ (World Cup 2023)। ১২ বছর পর ফের ভারতে কাপযুদ্ধ। এবার ওয়ার্ম-আপ ম্যাচ নিয়ে মোট ১২টি শহরের ডজন ভেন্যু বেছে নেওয়া হয়েছে বিশ্বকাপ আয়োজন করার জন্য। ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ৪৮ ম্যাচের বিশ্বযুদ্ধের আসর চলবে- আহমেদাবাদ , বেঙ্গালুরু , চেন্নাই , ধরমশালা, দিল্লি, হায়দরাবাদ, কলকাতা, লখনউ, মুম্বই ও পুণেতে। খুব স্বাভাবিক ভাবেই ক্রিকেটপাগল দেশের মানুষ চাইছেন মাঠে বসেই লাইভ উত্তেজনার আঁচে নিজেদের সেঁকতে। টিকিটির চাহিদা যে, আকাশ ছুঁয়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না। বিশ্বকাপের টিকিটের অজস্র অনুরোধ পেয়েছেন ভারতের ব্যাটিং মায়েস্ত্রো বিরাট কোহলি ও তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা (Virat Kohli, Anushka Sharma)। বিরুষ্কা সাফ বলে দিলেন যে, টিকিটিরে চাহিদায় তাঁরা রীতিমতো তিতিবিরক্ত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: World Cup 2023: রোহিতদের অনুশীলনে কেরালার নায়ক! ক্রিকেটারের পোস্টেই প্রলয় নেটপাড়ায়




কোহলি তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন, 'অত্যন্ত বিনয়ের সঙ্গে আমার সকল বন্ধুদের জানাচ্ছি যে, পুরো টুর্নামেন্টেই আমাকে টিকিটের জন্য অনুরোধ করবেন না। দয়া করে ঘরে বসে খেলা উপভোগ করুন।' এই পোস্টটি তুলে অনুষ্কা তাঁর ইনস্টা স্টোরিতে দেন। সেখানে বিরাটঘরনী লেখেন, 'এর সঙ্গে আমি জুড়তে চাই, যদি আপনারা মেসেজের কোনও উত্তর না পান, তাহলে আমাকে অনুরোধ করবেন না সাহায্যের জন্য়। বোঝার জন্য ধন্য়বাদ'। সাল ২০১৩। এমএস ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া । তারপর প্রায় ১০ বছর হতে চলল। একবারও আইসিসি-র কোন ট্রফি স্পর্শ করতে পারেনি বিরাট কোহলি বা রোহিত শর্মার ভারত। টিম ইন্ডিয়ার সামনে এবার সুবর্ণ সুযোগ রয়েছে কাপ স্পর্শ করার। কারণ এই মুহূর্তে ভারত ক্রিকেটের তিন ফরম্যাটেই বিশ্বের এক নম্বর দল। এই তকমা নিঃসন্দেহে ভারতকে বাড়তি আত্মবিশ্বাস দেবে কাপযুদ্ধে। 


বিশ্বকাপে ভারতের ১৫ সদস্যের দল: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল, ঈশান কিশান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, শার্দূল ঠাকুর, যসপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ ও কুলদীপ যাদব।


আরও পড়ুন: World Cup 2023: আফগান শিবিরে সচিন-সৌরভের সতীর্থ! কাপযুদ্ধে বাতলে দেবেন জয়ের মন্ত্র



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)