World Cup 2023: আফগান শিবিরে সচিন-সৌরভের সতীর্থ! কাপযুদ্ধে বাতলে দেবেন জয়ের মন্ত্র

Ajay Jadeja Is Helping Afghanistan Cricket Team Ahead Of Cricket World Cup 2023: এবার বিশ্বকাপে আফগানিস্তান দলে তারকা ভারতীয়। অজয় জাদেজাকে শিবিরে ঢুকিয়ে নিলেন আফগানরা।

Updated By: Oct 3, 2023, 04:23 PM IST
World Cup 2023: আফগান শিবিরে সচিন-সৌরভের সতীর্থ! কাপযুদ্ধে বাতলে দেবেন জয়ের মন্ত্র
জাদেজাকে দলে নিল আফগানিস্তান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেশ কিছুদিন হল বিশ্বকাপ (CWC 2023) খেলতে ভারতে চলে এসেছে আফগানিস্তান। যুদ্ববিধ্বস্ত দেশের ক্রিকেটীয় বোর্ড খেতাবি লড়াইয়ে নামার আগে এবার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে ফেলল। প্রাক্তন ভারতীয় তারকা অজয় জাদেজাকে (Ajay Jadeja) তারা মেন্টর হিসেবে নিয়োগ করল। জাদেজাকে পেয়ে রশিদ খানদের যে সুবিধাই হবে, সেকথা বলার আর অপেক্ষা রাখে না। 

আরও পড়ুন: WATCH: মাঠে অঝোরে কাঁদছেন তরুণ ভারতীয়, দীনেশ কার্তিকের পোস্টও ভেজাবে চোখ

জাদেজার বর্ণময় ক্রিকেট কেরিয়ার ১৯৯২-২০০০ পর্যন্ত বিস্তৃত। ১৫টি টেস্টে ৫৭৬ রান করেছেন জাদেজা। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১৯৬ ম্যাচে ৫৩৫৯ রান করেছিলেন। রয়েছে হাফ ডজন সেঞ্চুরি ও ৩০টি অর্ধ-শতরান। ভারতীয় ক্রিকেট ইতিহাসে জাদেজার নাম আজীবন থেকে যাবে। জাদেজা কিন্তু প্রথম শ্রেণির ক্রিকেটে জাদেজা ১১১টি ম্য়াচ খেলে ৮১০০ রান করেছেন। ২৯১টি লিস্ট এ ম্য়াচে তাঁর রয়েছে ৮৩০০ রান। জাদেজার এই রানই বলে দিচ্ছে যে,  তাঁর অভিজ্ঞতা প্রশ্নাতীত। আর এটাই হতে চলেছে রশিদদের রসদ। খেলা ছাড়ার পর কোচিং করিয়েছিলেন জাদেজা। ২০১৫ সালে দিল্লি রঞ্জি দলের দায়িত্বে ছিলেন তিনি। পরে ক্রিকেট পণ্ডিত হিসেবেও কাজ করতে দেখা গিয়েছে তাঁকে। 

একথা অস্বীকার করার জায়গা নেই যে, জাদেজা দুর্দান্ত ক্রিকেটার ছিলেন। তবে ম্যাচ গড়াপেটা কাণ্ডে মুখ পুড়িয়ে ছিলেন। নির্বাসিত হয়েছিলেন পাঁচ বছপ। তদন্তের পর অবশ্য অভিযোগ মুক্ত হয়েছিলেন জাদেজা। আগামী ৭ অক্টোবর ধরমশালায় বাংলাদেশের বিরুদ্ধে আফগানিস্তানের অভিযান শুরু হচ্ছে। এই নিয়ে তৃতীয় বিশ্বকাপ খেলছে তারা। ২০১৫ এবং ২০১৯ সালে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল আফগানিস্তান। দেখা যাক এবার আফগানরা কী করতে পারেন। 

১২ বছর পর ফের ভারতে বিশ্বকাপ। এবার ওয়ার্ম-আপ ম্যাচ নিয়ে মোট ১২টি শহরের ডজন ভেন্যু বেছে নেওয়া হয়েছে বিশ্বকাপ আয়োজন করার জন্য। ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ৪৮ ম্যাচের বিশ্বযুদ্ধের আসর চলবে- আহমেদাবাদ , বেঙ্গালুরু , চেন্নাই , ধরমশালা, দিল্লি, হায়দরাবাদ, কলকাতা, লখনউ, মুম্বই ও পুণেতে। তিরুঅনন্তপুরম ও গুয়াহাটিতে হবে গা ঘামানোর ম্যাচগুলি। 

আরও পড়ুন: Yashasvi Jaiswal | Asian Games 2023: চিনে তাণ্ডবলীলা চালালেন যশস্বী, বিরল রেকর্ডে নাম মুছলেন শুভমনের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.