জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দলীপ ট্রফির (Duleep Trophy 2024) প্রথম রাউন্ড শেষ হতেই আসন্ন ভারত-বাংলাদেশ সিরিজের (India Vs Bangladesh) প্রথম টেস্টের দল ঘোষণা করে দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে শুরু ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট। ২৭ সেপ্টেম্বর থেকে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট কানপুরে। হেড কোচ গৌতম গম্ভীর, সহকারি কোচ অভিষেক নায়ার ও বোলিং কোচ মর্নি মর্কেলের তত্ত্বাবধানে রোহিত শর্মা অ্য়ান্ড কোং মাদ্রাস ক্রিকেট ক্লাবে মহড়া শুরু করে দিয়েছেন। নেট সেশন হচ্ছে এমএ চিদম্বরম স্টেডিয়ামে। প্রায় আট মাস পর টেস্টে ফিরেই বিরাট কোহলি (Virat Kohli) দেখিয়ে দিলেন যে, তাঁর ভিতরে কী আগুনটাই না জ্বলছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ৩৬ রানে অলআউট দল! 'হটি-নটি' রবির দৌলতে রাতভোর চলেছিল... বিস্ফোরক বিশ্বের ১ নম্বর
 


মহড়ায় একেবারে রণংদেহী বিরাটকেই দেখা গিয়েছে। আর এখানেই শেষ নয়, বিরাট নেটসেশনে এমন এক ছক্কা হাঁকিয়েছেন যে, বল উড়ে গিয়ে সাজঘরের দেওয়ালও ফুটো করে দিয়েছে। সেই ভিডিয়ো রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছে। ১১৩ টেস্টে ৮৮৪৮ রান করা বিরাটের ঝুলিতে রয়েছে ২৯ সেঞ্চুরি ও ৩০ হাফ-সেঞ্চুরি। দেখার বাংলাদেশের বিরুদ্ধে বিরাট সেঞ্চুরির দেখা পান কিনা! গতবছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষবার টেস্ট শতরান করা বিরাটের থেকে ফ্য়ানদের প্রত্য়াশা থাকবে তিন অঙ্কের রানেরই। জানুয়ারি ২০২৫ পর্যন্ত ভারত মোট ১০টি টেস্ট খেলবে। টিম ম্য়ানেজমেন্ট ভীষণ ভাবেই চাইবে বিরাট খেলুক প্রতিটি টেস্টই।



বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ় খান, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্য়াটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ, জসপ্রীত বুমরা এবং যশ দয়াল।


ভারতের বিরুদ্ধে বাংলাদেশে টেস্ট টিম: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, জাকির হাসান, মোমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, জাকের আলি অনীক, তাসকিন আহমেদ, হাসান মেহমুদ, নাহিদ রানা, তাইজুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, নঈম হাসান এবং খালেদ আহমেদ। (চোটের কারণে ভারতের বিরুদ্ধে টেস্ট দল থেকে ছিটকে গিয়েছেন শরিফুল ইসলাম। বাকি টিম অপরিবর্তিত। পাকিস্তানে বিরুদ্ধে সিরিজে যাঁরা ছিলেন, ভারতের বিরুদ্ধে টেস্ট টিমে থাকছেন তাঁরা সকলেই।)


আরও পড়ুন: শিরদাঁড়া দিয়ে শীতল স্রোত বইছে... ২২ বছরের ভারতীয়র আতঙ্কে কাঁপছেন অজিরা! কে তিনি?


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)