নিজস্ব প্রতিবেদন : চোট সারিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেও একদিনের ক্রিকেট ​র‌্যাঙ্কিংয়ে এক নম্বর জায়গা খোয়ালেন ভারতীয় পেসার জশপ্রীত বুমরাহ। কিউইদের বিরুদ্ধে একদিনের সিরিজে অফ ফর্মে থাকলেও শীর্ষস্থান ধরে রাখলেন কিং কোহলি। বেন স্টোকসে সরিয়ে ওডিআই অল রাউন্ডারদের শীর্ষ আফগানিস্তানের মহম্মদ নবি।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চোটের জন্য দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন ভারতীয় পেসার জশপ্রীত বুমরাহ। নিউ জিল্যান্ড সফরেই দলে ফেরেন তিনি। কিউইদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দুরন্ত পারফর্ম করলেও একদিনের সিরিজে তিন ম্য়াচের একটিতেও উইকেট পাননি বুমরাহ। আর তারই প্রভাব পড়েছে আইসিসি র‌্যাঙ্কিংয়ে। একদিনের ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় শীর্ষস্থান খোয়ালেন বুমরাহ। এক দাপ নিচে নেমে গিয়েছেন তিনি। চোটের জন্য ভারতের বিরুদ্ধে সিরিজে না খেললেও কিন্তু বুমরাহকে টপকে এক নম্বরে উঠে এসেছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট।



বুমরাহর মতোই কিউইদের বিরুদ্ধে একদিনের সিরিজে ব্যাটে বড় রান নেই বিরাট কোহলির। প্রথম একদিনের ম্যাচে ৫১ রান করলেও পরের দুটি ম্যাচে ১৫ এবং ৯ রান করেন। কিন্তু তাতে অবশ্য একদিনের ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে ব্য়াটসম্যানদের তালিকায় নিজের জায়গা ধরে রেখেছেন। টেস্টের মতোই একদিনের র‌্যাঙ্কিংয়েও সিংহাসনে কিং কোহলি। চোটের জন্য কিউইদের বিরুদ্ধে একদিনের সিরিজে না খেললেও দু নম্বর জায়গা ধরে রেখেছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা।  


আরও পড়ুন - ''টুয়েলভ্থ ম্যান হয়ে নামলেও কে এল রাহুল সেঞ্চুরি করে দিতে পারে''