নিজস্ব প্রতিবেদন- আইপিএল থেকে তাঁর দল বিদায় নিয়েছে। বিরাট কোহলির মাথায় এখন অস্ট্রেলিয়া সফর নিয়ে চিন্তা। এবার দেশের জার্সিতে নামবেন তিনি। তাই দায়িত্ব আরো অনেক বেশি। দুবাইয়ের থেকে ভারতীয় দলের ক্রিকেটাররা চলে যাবেন অস্ট্রেলিয়া সফরে। সব মিলিয়ে চার মাস বাড়ির বাইরে থাকতে হবে ভারতীয় দলের ক্রিকেটারদের। কারণ অস্ট্রেলিয়া সফর শেষ করে দেশে ফিরতে জানুয়ারি হয়ে যাবে। এতদিন বাড়ির বাইরে থাকলেও বন্দি দশাতেই  কাটাতে হচ্ছে তাঁদের। ক্রিকেটাররা রয়েছেন জৈব সুরক্ষা বলয়ে। দুবাই থেকে অস্ট্রেলিয়া গেলেও থাকতে হবে বায়ো বাবল-এ। অর্থাৎ আবার সেই বন্দিদশা। এমন অবস্থায় দীর্ঘদিন থাকলে মনের ওপর প্রভাব পড়ে। তাই এবার সিরিজ ছোট করার আর্জি জানালেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর আগে বেন স্টোকস, জোফ্রা আর্চারের মতো তারকারা একই কথা বলেছিলেন। তাদেরও দাবি ছিল, বায়ো বাবল-এ বেশিদিন থাকলে মনের উপর প্রভাব পড়ে। কারণ একই কাজ দিনের পর দিন করে যেতে হয়। একঘেয়ে জীবন। তাই এবার থেকে ক্রিকেট সংস্থাগুলি যেন সিরিজের দৈর্ঘ্য নিয়ে নতুন করে ভাবে! এবার একই কথা বললেন কোহলি। আরসিবির ইউটিউব চ্যানেলে তিনি বললেন, ''বায়ো বাবলে থাকা মানে একঘেয়ে জীবন। একই কাজ দিনের পর দিন করে যেতে হবে। আমরা প্রায় ৮০ দিন বাড়ির বাইরে থাকব। বুঝতে পারছেন নিশ্চয়ই এতদিন ধরে একই কাজ করে যাওয়াটা কতটা একঘেয়ে! সিরিজের মাঝে ছুটি দিয়ে কোথাও ঘুরে আসা গেলে বা পরিবারের সঙ্গে দেখা করতে দিলে ভাল হয়। আর না হলে এবার থেকে সিরিজ ছোট করার কথা ভাবতে হবে ক্রিকেট সংস্থাগুলিকে।'' 


আরও পড়ুন-  ''আট বছর ধরে কোহলি কী করল! আমি হলে...!'' ফের বিরাট-গম্ভীর কাজিয়া তুঙ্গে


কোহলি অবশ্য বলেছেন, দুবাইতে আইপিএল চলাকালীন আরসিবির ক্রিকেটাররা বায়ো বাবলে বেশ মজা করেছেন। তিনি বললেন, ''আমরা রোজই বিভিন্ন খেলায় মেতে থাকতাম। হই-হুল্লোড় করে কাটিয়েছি। তবুও বায়ো বাবলে থাকাটা বিরক্তিকর। এখান থেকে অস্ট্রেলিয়ায় গিয়ে আমাদের আবার বায়ো বাবলে থাকতে হবে। আবার সেই একঘেয়ে জীবন।'' উল্লেখ্য অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দল চারটি টেস্ট, তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। অস্ট্রেলিয়া থেকে ফিরেই অবশ্য ছুটিতে যাবেন না কোহলিরা। কারণ ভারতের মাটিতে খেলতে আসবে ইংল্যান্ড। আর সেই সিরিজেও ক্রিকেটারদের বায়ো বাবলে থাকতে হবে বলে জানা যাচ্ছে।