নিজস্ব প্রতিবেদন : চারপাশে এত হই-হুল্লোড়ের মধ্যেও নিজের মধ্যে আবদ্ধ ছিলেন বিরাট কোহলি। কী ঘটছে, কী হচ্ছে, খেয়াল করছিলেন না যেন। এক দৃষ্টে তাকিয়ে রয়েছেন একদিকে। যেন কত কী মনে পড়ছে! পুরনো দিনের হাজারো কথা। এই তো সেই জায়গা, যেখানে তাঁর শুরু। এখানেই তো ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতেন একটা অটোগ্রাফ পাওয়ার আশায়। আর আজ সেখানেই কি না তাঁর নামে স্ট্যান্ড! 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  অবশেষে বাদ কেএল রাহুল, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের টেস্ট দলে চমক



ঐতিহাসিক ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের নামকরণ হয়েছে প্রয়াত অর্থমন্ত্রী অরুণ জেটলির নামে। একইদিনে বিরাট কোহলির নামে স্ট্যান্ড হয়েছে সেখানে। ভারতীয় ক্রিকেটে বিরাট কোহলির অবদানের কথা মাথায় রেখে এমন সিদ্ধান্ত নিয়েছিল ডিডিসিএ। ফিরোজ শাহ কোটলাতেই বিরাট কোহলির জীবনের প্রথম দিক কেটেছে। পেশাদার ক্রিকেটে আসার আগে বিরাট এই স্টেডিয়ামেই প্রিয় তারকাদের একখানা অটোগ্রাফ পাওয়ার আশায় দাঁড়িয়ে থাকতেন। বীরেন্দ্র শেহবাগ, যুবরাজ সিং, জাভাগাল শ্রীনাথের মতো ভারতীয় ক্রিকেট তারকাদের অটোগ্রাফ নেওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতেন কোহলি। সেই স্টেডিয়ামেই নিজের নামে স্ট্যান্ড দেখে আবেগপ্লুত হয়ে পড়লেন বিরাট। 


আরও পড়ুন-  ক্রিকেট ইতিহাসের সেরা ক্যাচ কি এটাই! দ্বন্দ্বে ফেললেন ভারতীয় ক্রিকেটার


কোহলি বললেন, ''২০০০-২০০১ সালের দিকে ফিরোজ শাহ কোটলায় জিম্বাবোয়ের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ ছিল। টিকিট কেটে আমরা প্যাভিলিয়ন স্ট্যান্ডের কাছাকাছি বসে ছিলাম। বাউন্ডারির কাছেই তখন শেহবাগ, যুবি পাজি, শ্রীনাথরা বসেছিলেন। আমি তাদের কাছে অটোগ্রাফ চেয়েছিলাম। কখনও ভাবিনি সেই একই স্টেডিয়ামে আমি কখনো এমন সম্মান পাব।'' বয়সভিত্তিক ক্রিকেট থেকে শুরু করে ভারতের সফলতম অধিনায়ক! কোহলির ক্রিকেটের যাত্রা একটি ছোট ভিডিয়োর মাধ্যমে দেখানো হয় বড় পর্দায়।