ক্রিকেট ইতিহাসের সেরা ক্যাচ কি এটাই! দ্বন্দ্বে ফেললেন ভারতীয় ক্রিকেটার

এমনকী রেলওয়ের ব্যাটসম্যান মনজিত সিংও এমন ক্যাচে আউট হওয়ার পর বিশ্বাস করতে পারছিলেন না।

Updated By: Sep 12, 2019, 02:59 PM IST
ক্রিকেট ইতিহাসের সেরা ক্যাচ কি এটাই! দ্বন্দ্বে ফেললেন ভারতীয় ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদন : লং অফ-এ তিনি ক্যাচ হওয়ার পরও কিছুক্ষণ দর্শকরা নিজেদের চোখের উপর বিশ্বাস করতে পারছিলেন না। এমন ক্যাচ ধরা যায় নাকি! আন্তর্জাতিক স্তরের কোনও ম্যাচ হলে তবু না হয় এমন ক্যাচ মেনে নেওয়া যায়। কিন্তু ঘরোয়া ক্রিকেটে এত ভাল ফিল্ডিং! সৈয়দ মুস্তা আলি ট্রফির সুপার লিগ এ-র ম্যাচে মহারাষ্ট্রের ঋতুরাজ গায়কোয়াড়ের একখানা ক্যাচ ক্রিকেট বিশারদদের দ্বন্দ্বে ফেলে দিল। অনেকেই প্রশ্ন তুললেন, ক্রিকেট ইতিহাসে এটাই কি সর্বকালের সেরা ক্যাচ! এমনকী রেলওয়ের ব্যাটসম্যান মনজিত সিংও এমন ক্যাচে আউট হওয়ার পর বিশ্বাস করতে পারছিলেন না।

আরও পড়ুন-  বাংলাদেশের বিরুদ্ধে কানায় কানায় ভরা যুবভারতী দেখতে চান স্টিমাচ

মনজিত সিং লং অফ-এর উপর দিয়ে ছক্কা হাঁকাতে চেয়েছিলেন। কিন্তু বল বেশি উচ্চতায় উঠে যায়। বাউন্ডারি লাইন ঘেঁষে বল মাটিতে পড়ার আগে এক হাতে বাঁচিয়ে দেন ঋতুরাজ। তার পর এক হাতেই বল ছুঁড়ে দেন সতীর্থ দিব্যাঙ্গ হিমগনেকরের দিকে। দুই অথবা তিন কদম ছুটে গিয়ে ক্যাচ ধরে নেন হিমগনেকর। ম্যাচের শেষ বলে এমন ক্যাচ দেখে স্তম্ভিত হয়ে যান দর্শকরাও।

আরও পড়ুন-  'গ্রেট'দের তালিকায় নয়, ইতিহাস স্মিথকে 'চিটার' হিসেবে মনে রাখবে, বললেন পানেসর

ঋতুরাজের এমন ক্যাচ দেখে ইংল্যান্ডের ক্রিকেটার স্টুয়ার্ট ব্রডও অবাক হয়েছেন। ঋতুরাজের সেই ক্যাচ ধরার ভিডিয়ো ভাইরাল হয়েছে। ক্রিকেট বিশ্বে এখন এই ক্যাচ নিয়ে বিস্তর আলোচনা চলছে। ম্যাচের শেষ বলে জেতার জন্য ২২ রান দরকার ছিল রেলওয়ের। মহারাষ্ট্র ম্যাচটা জিতে ফাইনালে উঠেছিল। এর পর কর্নাটকের কাছে আট উইকেটে হারতে হয় তাদের।