জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ব্যাটিংয়ের ভবিষ্যৎ শুভমান গিল Shubman Gill)! প্রতি ম্যাচেই গিল প্রমাণ করে দিচ্ছেন যে, কেন তাঁর সঙ্গে জুড়েছে এই ট্যাগ। সেঞ্চুরি করাটাকে রীতিমতো অভ্যাসে পরিণত করে ফেলেছেন বছর তেইশের ওপেনার। গত বুধবার পঞ্জাব পুত্তর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium, Ahmedabad) বিধ্বংসী ইনিংস খেলে ভেঙেছেন একাধিক রেকর্ড। দেশের জার্সিতে টি-২০ ম্যাচে সর্বোচ্চ রানের ইনিংস ছিল বিরাট কোহলির (Virat Kohli)। ভারতের প্রাক্তন অধিনায়কের গদিতে গিল। আসনচ্যুত 'রাজা'ও মোহিত, করলেন বিরাট ভবিষ্যদ্বাণী। কোহলি ভারত-নিউজিল্যান্ড তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে চলে গিয়েছিলেন ব্রেকে। ছুটিতেও তিনি গিলের ব্যাটিংয়ের দিকে রেখেছিলেন নজর। কোহলি তাঁর ইনস্টাগ্রামে তাঁর ও গিলের ব্যাটিং করার ছবি পোস্ট করে লিখলেন, 'সিতারা (তারা), ভবিষ্যৎ এখানেই'। কোহলি সাফ বলে দিলেন যে, গিলই আগামী। ভবিষ্যৎ লিখবেন তাঁর অনুজ সতীর্থ। গিলের সঙ্গে কোহলির সম্পর্ক অন্য পর্যায়ের। বিগত এক বছরে কোহলি ভালোবেসে, গিলকে বহুমূল্যের রোলেক্স ঘড়িও উপহার দিয়েছেন দু'বার। ২০১৯ সালে ভারত-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজ চলাকালীনই গিলের ভূয়সী প্রশংসা করেছিলেন কোহলি। কোহলি বলেছিলেন, 'কোনও না কোনও দিন কেউ না কেউ জায়গাটা নেবেই। এভাবেই হয়। শুভমান দারুণ প্রতিভাবান। আমি ওকে নেটে ব্যাট করতে দেখেছি। আমি দেখে চমকেছি। ১৯ বছর বয়সে আমি ওর ১০ শতাংশও ছিলাম না।'


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুনShubman Gill: বিরাট রাজার গদি কাড়লেন গিল! আহমেদাবাদে উঠল রেকর্ড সুনামি



ভারত-নিউজিল্যান্ড তিন ম্যাচের টি-২০ সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে ছিল ডু-অর-ডাই। আহমেদাবাদে যে জিতত, সেই নাম লেখাত সিরিজে। এই ছিল ম্যাচের ভবিতব্য। সেই ম্যাচেই ফের জ্বলে উঠেছিল গিলের ব্যাট। তাঁর শতরানে ভর করেই ভারত ১৬৮ রানে ম্যাচ জিতে সিরিজ ২-১ ছিনিয়ে নেয়। এদিন গিল তাঁর আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারে প্রথম শতরানের স্বাদ পান আহমেদাবাদে। মাত্র ৫৪ বলে শতরান করে ফেলেন তিনি। পঞ্চম ভারতীয় হিসাবে দেশের জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে তিন রানের অংকের দেখা পান তিনি। এগিল ২০০-র স্ট্রাইক রেটে ৬৩ বলে অপরাজিত ১২৬ রানের ইনিংস খেলেন। ১২টি চার ও ৭টি ছক্কা হাঁকালেন গিল। নিউজিল্যান্ডের বোলারদের ক্লাব স্তরে নামিয়ে আনলেন অবলীলায়। ভারতীয়দের মধ্যে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সর্বোচ্চ রানের ইনিংস ছিল এর আগে বিরাট কোহলির। গতবছর তিনি এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে করেছিলেন ১২২ রান। সেটিই ছিল কোহলির জীবনের প্রথম আন্তর্জাতিক টি-২০ সেঞ্চুরি। কোহলিকে মাত দিয়ে সেই রেকর্ড নিজের নামে করে নিলেন গিল।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)