নিজস্ব প্রতিবেদন : দক্ষিণ আফ্রিকা সফরের ভুল থেকে শিক্ষা নিয়ে ২০১৮ সালের ইংল্যান্ড সফরে আগে থেকেই সেদেশে দল পাঠাতে চলেছে বিসিসিআই। আইপিএল শেষ হওয়ার পরই দ্রুত ইংল্যান্ডে ভারতীয় দলকে পাঠানো হবে বলে বোর্ড সূত্রে খবর। এবার প্রোটিয়াদের দেশে কোনও প্রস্তুতি ম্যাচ খেলেননি বিরাটরা। যার ফল ভুগতে হয়েছে টেস্ট সিরিজে। টেস্ট র‍্যাঙ্কিংয়ে ১ নম্বরে থাকা টিম ইন্ডিয়া দক্ষিণ আফ্রিকার কাছে ২-১ ব্যবধানে সিরিজে হেরেছে। ইংরেজদের দেশে যাতে একই ভুলের পুনরাবৃত্তি না হয়, তা নিশ্চিত করতে আগেই লন্ডনে পৌঁছতে চলেছে ভারতীয় দল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- কুল-চা দারুণ, স্বাদ বুঝতে ব্যর্থ বাকিরা : সচিন


বোর্ডের এক শীর্ষ কর্তা জানিয়েছেন, "দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্টের অন্তত ১০ দিন আগে যদি ভারতীয় দল পৌঁছে যেত, তাহলে ফলাফল অন্যরকম হতে পারত। তাই ইংল্যান্ডে আগে থেকেই দল পাঠানো হবে। এর ফলে সিরিজ শুরুর আগে প্রত্যেক ক্রিকেটার পর্যাপ্ত প্রস্তুতির সুযোগ পাবেন।" পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, "২০১৯ সালে ইংল্যান্ডে বিশ্বকাপের আসর বসছে। তার আগে এই সফর প্রত্যেক ক্রিকেটারের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।"


আরও পড়ুন- ট্যাগ বা হেডলাইন হতে চাই না : বিরাট 


দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে হারার পর ভারতীয় বোর্ডের সমালোচনা করেছিলেন প্রাক্তন ক্রিকেটাররা। তাই ইংল্যান্ড সফরে কোনও ঝুঁকি নিতে রাজি নন বোর্ড কর্তারা। ৩ জুলাই থেকে ইংল্যান্ড সফর শুরু বিরাট ব্রিগেডের। এবারের ইংল্যান্ড সফরে ৩টি টি-টোয়েন্টি, ৩টি একদিনের ম্যাচ এবং ৫টি টেস্টের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। সফর শেষ হচ্ছে ১১ সেপ্টেম্বর।  


খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়