নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ঋষভ পন্থের (Rishabh Pant) খারাপ ব্যাটিং শো চলছেই। ওয়ান্ডারার্স টেস্টের দ্বিতীয় ইনিংসে ফের একবার অবিবেচকের মতো উইকেট ছুড়ে দিয়ে এসেছিলেন ভারতের তারকা উইকেটকিপার-ব্যাটার। পন্থের অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন ও জঘন্য শট দেখে সুনীল গাভাসকর ও মদন লালের মতো প্রাক্তন ভারতীয়রা ক্ষোভ উগরে দিয়েছিলেন। পন্থের সেই শট নিয়ে বিস্তর আলোচনাও চলেছে। তবে ভারতের টেস্ট ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli) কেপটাউনে নামার আগে জানিয়ে দিলেন যে, পন্থকে তিনি এমএস ধোনির (MS Dhoni) থেকে পাওয়া একটা পরামর্শই দিয়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কোহলি এদিন ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে বলেন, "পন্থের খারাপ শট নিয়ে আমরা প্র্যাকটিসের সময় ওর সঙ্গে আলোচনা করেছি। একজন ব্যাটার একমাত্র জানে যে কোন পরিস্থিতিতে সে ঠিক শট খেলেছে কি খেলেনি। যদি সেটা সে মেনে নেয়। আমার মনে হয় ও উন্নতি করবে। আমরা সবাই ভুল করেছি কেরিয়ারে। গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে আউট হয়েছি। হতে পারে চাপ বা অন্য কিছু। আমার মনে আছে এমএস ধোনি একবার আমাকে বলেছিল যে, আমাদের করা দু'টো ভুলের মধ্যে অবশ্যই ৬-৭ মাসের অন্তর থাকা উচিত। আর এভাবেই কেউ আন্তর্জাতিক ক্রিকেটে উন্নতি করতে পারে। ধোনির এই কথাটা আমার সিস্টেমের অংশ হয়ে গিয়েছে। সুতরাং নিজের ভুল থেকে শেখা উচিত। আশা করি ঋষভও শিখবে ওর ভুল থেকে। "


আরও পড়ুন: Virat Kohli: ফর্ম নিয়ে ভাবিত নন বিরাট! বলছেন 'কাউকে কিছু প্রমাণ করার নেই'


মদল লাল দাবি করেছেন যে, কেপটাউন টেস্টের প্রথম একাদশ থেকে পন্থকে ছেঁটে ফেলা উচিত। ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী সদস্যর আরও বলেন যে, শেষ টেস্টে ঋদ্ধিমান সাহাকে (Wriddhiman Saha) সুযোগ দেওয়া উচিত। এখন দেখার কেপটাউনে টিম ম্যানেজমেন্ট পন্থের ওপরেই আস্থা রাখেন নাকি ঋদ্ধিমান সুযোগ পান! তবে বিরাটের কথা বুঝিয়ে দিচ্ছে যে, উইকেটের পিছনে থাকবেন পন্থই।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App