নিজস্ব প্রতিবেদন: সকালে শতরান করার পরই বিরাটের কাছ থেকে ডবল সেঞ্চুরি চেয়েছিলেন ক্রিকেটপ্রেমীরা। সেই প্রত্যাশা মেটালেন ভারতের রান মেশিন। চলতিবছরে আরও একটি দ্বিশতরান এল বিরাটের চওড়া ব্যাটে। চা বিরতির পরই রাজকীয় স্টাইলে ডবল সেঞ্চুরি করলেন ভারত অধিনায়ক। ২১৩ রান করে আউট হন বিরাট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অধিনায়ক হিসেবে কেরিয়ারের পঞ্চম দ্বিশতরান হাঁকালেন বিরাট কোহলি। ৪টি ডবল সেঞ্চুরি ছিল ডন ব্র্যাডম্যানের। ফলে, এবার ডনকেও ছাপিয়ে গেলেন বিরাট। এবার সামনে ব্রায়ান লারা। তাঁর ৫টি দ্বিশতরান রয়েছে। ক্রিকেটপ্রেমীদের আশা, অচিরেই লারাকে ছাপিয়ে গিয়ে নতুন রেকর্ড গড়বেন কিং কোহলি।


আরও পড়ুন-  আরও একটা শতরান, ধারবাহিকতাকেও লজ্জায় ফেলছেন বিরাট


টেস্ট কেরিয়ারেও এটি বিরাটের পঞ্চম দ্বিশতরান। ভারতীয় ক্রিকেটার হিসেবে টেস্টে ডবল সেঞ্চুরির তালিকায় ধরে ফেললেন রাহুল দ্রাবিড়কে। তাঁর আগে শুধু সচিন তেন্ডুলকর ও বীরেন্দ্র সহবাগ। দুজনেরই ৬টি করে দ্বিশতরান রয়েছে। চলতি বছরে টেস্টে ১০টি শতরান করেছেন বিরাট কোহলি। অধিনায়ক হিসেবে এক ক্যালেন্ডারবর্ষে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ডটিও এখন বিরাটের ঝুলিতেই। আর এভাবেই ভাঙলেন প্রাক্তন অসি অধিনায়ক রিকি পন্টিং ও দঃ আফ্রিকার গ্রেম স্মিথের রেকর্ড।


মুরলি বিজয়, পূজারার সেঞ্চুরি ও বিরাটের ডবল সেঞ্চুরির জেরে কার্যত রানের পাহাড়ে চড়ে বসেছে ভারত। তার সঙ্গেই উঁকি দিচ্ছে টেস্ট জয়ের সম্ভাবনা।