আরও একটা শতরান, ধারাবাহিকতাকেও লজ্জায় ফেলছেন বিরাট

ইডেনের পর দ্বিতীয় টেস্টেও শতরান হাঁকালেন বিরাট কোহলি। কেরিয়ারের ১৯তম সেঞ্চুরি পূর্ণ করলেন। 

Updated By: Nov 29, 2017, 02:51 PM IST
আরও একটা শতরান, ধারাবাহিকতাকেও লজ্জায় ফেলছেন বিরাট

নিজস্ব প্রতিবেদন: শতরানকে নিজের অভ্যাসে পরিণত করে ফেলেছেন বিরাট কোহলি। তা একদিনের ক্রিকেট হোক বা টেস্ট। রবিবাসরীয় সকালে আরও একটা সেঞ্চুরি হাঁকালেন বিরাট। টেস্টে এনিয়ে ১৯ তম শতরান তাঁর। ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, ধারাবাহিকতাকেও লজ্জায় ফেলছেন বিরাট কোহলি। চলতি বছরে টেস্টে ১০টি শতরান করে ফেললেন তিনি। অধিনায়ক হিসেবে এক ক্যালেন্ডা বর্ষে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড এখন বিরাটের ঝুলিতে। তিনি রিকি পন্টিং ও জি স্মিথের রেকর্ড ভাঙলেন।

 

শ্রীলঙ্কাকে মাত্র ২০৫ রানে অলআউট করার পর স্কোরবোর্ডে বড় রান তোলাই ছিল ভারতের লক্ষ্য। শুরুতেই কেএল রাহুলের উইকেট হারিয়ে বিপাকে পড়ে টিম ইন্ডিয়া। তবে মুরলি বিজয় ও ভারতীয় ক্রিকেটের নতুন 'দ্য ওয়াল' চেতেশ্বর পূজারার জুটি এগিয়ে নিয়ে যায় দলকে। দুজনেই শতরান হাঁকান। বিজয় আউট হওয়ার পর ক্রিজে আসেন কোহলি। 

আরও পড়ুন- প্রত্যাবর্তনে শতরান করে রেকর্ড বইয়ে মুরলি বিজয়

দ্বিতীয় দিনের শেষে পূজারা ও কোহলি অপরাজিত ছিলেন। তখনই মনে হচ্ছিল সাতসকালে শতরান আসতে পারে কোহলির ব্যাটে। সেই প্রত্যাশা মেটালেন রান মেশিন বিরাট, আর সেই সঙ্গেই আন্তর্জাতিক ক্রিকেট জীবনের ১৯তম শতরানটি করে ফেললেন তিনি। টেস্ট ক্রিকেটে এখন দুরন্ত ভারত অধিনায়ক। টপঅর্ডারের তিন ব্যাটসম্যানই সেঞ্চুরি পেয়েছেন। এখনই ১৫০ রানের বেশি লিড ভারতের।