নিজস্ব প্রতিবেদন: মোহালিতে বিরাট কোহলি (Virat Kohli) জোড়া মাইলস্টোন তৈরি করেছেন। এদিন মোহালির পিসিএ স্টেডিয়ামে ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্টে (India vs Sri Lanka, 1st Test) শততম টেস্টই খেললেন না তিনি, ঐতিহাসিক এই ম্যাচে ষষ্ঠ ভারতীয় ও পঞ্চম দ্রুততম ভারতীয় হিসাবে ৮০০০ টেস্ট রানও করেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিগত দুই বছরে তিন অঙ্কের রান নেই কোহলির ব্যাটে। শেষবার কোহলি শতরান করেন ২০১৯ সালের নভেম্বরে। ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলে দিন-রাতের টেস্টে সেঞ্চুরির স্বাদ পান তিনি। সেঞ্চুরি না পেলেও কোহলি একাধিক হাফ সেঞ্চুরি করেছেন এই দুই বছরের বেশি কিছুটা সময়ের মধ্যে। কিন্তু 'রানমেশিন' আর চলছে না সেভাবে। ৭১ তম সেঞ্চুরির খোঁজে বিরাট। অপেক্ষায় তাঁর আসমুদ্র হিমাচল ফ্যানরা। 


মোহালিতে টেস্টের প্রথম ইনিংসে কোহলির ব্যাটে বড় রানের ইঙ্গিতই ছিল। কিন্তু ৭৬ বলের ইনিংস তাঁর থেমে যায় ৪৫ রানে। স্পিনার  লাসিথ এমবুলদেনিয়ার বলে বোল্ড হয়ে যান তিনি। কোহলি বুঝতেও পারেননি যে, বলে এভাবে ঘুরে তাঁর স্টাম্প ছিটকে দেবে। আউট হওয়ার পর কোহলি হতবাক হয়ে গিয়েছিলেন। তাঁর চোখে সেই অভিব্যক্তি ফুটে উঠেছিল। যদিও গ্যালারি কোহলিকে ভালবাসতে কার্পণ্য করেনি। তিনি সাজঘরে ফেরার সময় ফ্যানরা উঠে দাঁড়িয়ে করতালিতে অভিবাদন জানান। 


এদিন টস জিতে রোহিত শর্মার ভারত ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল দিমুথ করুণারত্নের দলকে। ব্যাট করতে নেমে ভারত ৮০ রানে হারিয়ে ফেলে দলের দুই ওপেনারকে। রোহিত শর্মা (২৯) ও ময়াঙ্ক আগরওয়াল (৩৩) ফিরে যান। এরপর হনুমা বিহারী ও বিরাট কোহলি দলকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজটা শুরু করেন। তাঁদের যুগলবন্দিতে স্কোরবোর্ডে জুড়েছে ৯০ রান।


আরও পড়ুন: Virat Kohli's 100th Test: 'মাঠে অনুষ্কা কী করছেন?' প্রশ্ন অবাক নেটিজেনদের!


আরও পড়ুনRodney Marsh: প্রয়াত অজি কিংবদন্তি, বাইশ গজ যাঁকে চেনে 'আয়রন গ্লাভস' নামে


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)