জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium, Ahmedabad) চলছে বহু প্রতীক্ষিত 'মাদার অফ অল ব্য়াটল'! কাপযুদ্ধের হেভিওয়েট ম্য়াচে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান (IND vs PAK | World Cup 2023)। রোহিত টস জিতে ব্য়াট করতে পাঠিয়েছেন বাবর আজমদের (Babar Azam)। আর এদিন মাঠে নামার কিছুক্ষণের মধ্যেই মাঠ ছাড়তে হয়েছে বিরাট কোহলিকে (Virat Kohli)। প্রাক্তন অধিনায়ক ও ব্য়াটিং মায়েস্ত্রো খেলার মাঝেই বিরাট ভুল করে বসেন। তিনি বিশ্বকাপের বিশেষ তেরঙা স্ট্রিপ দেওয়া জার্সির বদলে ভারতের সীমিত ওভারের ক্রিকেটের নিয়মিত জার্সি পরে মাঠে চলে এসেছিলেন। ভুল বোঝার সঙ্গে সঙ্গেই বিরাট জানান রোহিতকে। স্ট্রিপে আঙুল দিয়ে দেখানও যে, তিনি বড় ভুল করে বসেছেন। কোহলির সেই ছবিও ভাইরাল হয়ে যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: IND vs PAK | World Cup 2023: 'তুমি পিচে হতে পারো...' এবার বোল্ট বনাম বিরাট! নেটপাড়ায় তুমুল শোরগোল



বিশ্বকাপের অফিসিয়াল অ্যান্থেম 'দিল জশন বোলে' মুক্তি পাওয়ার ঠিক পরেই রোহিতদের বিশ্বকাপের জার্সি চলে এসেছিল সামনে। গত ২০ সেপ্টেম্বর অ্যাপারেল স্পনসর অ্যাডিডাস নিয়ে এসেছিল রোহিতদের নতুন জার্সির ভিডিয়ো। এশিয়া কাপের জার্সিটাই প্রায় ধরে রাখা হয়েছে। তবে কাঁধের তিনটি সাদা স্ট্রাইপের বদলে ফুটে উঠেছে তেরঙা স্ট্রাইপ। যা জার্সির জৌলুস আরও বাড়িয়ে দিয়েছিল। কোহলি ভুল করে সেই এশিয়া কাপের জার্সিটাই পরে এসেছিলেন। টিম ইন্ডিয়ার জার্সিতে গত জুনের আগে পর্যন্ত জ্বলজ্বল করত কিলার। তবে রোহিতদের অ্যাপারেল স্পনসর হিসেবে এসেছে অ্যাডিডাস। কিলারকে সরিয়ে দিয়েছে ইউরোপের সবচেয়ে বড় ও বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ক্রীড়াপোশাক প্রস্তুতকারক সংস্থা। 


বিসিসিআইএর সঙ্গে অ্যাডিডাসের পাঁচ বছরের চুক্তি হয়েছে ২৫০ কোটি টাকায়। ব্র্যান্ড হিসাবে কিলারের সেঅর্থে  সুখ্যাতি-সম্পন্ন নয়। সেদিক থেকে অ্যাডিডাসের পরিচিতি এক ডাকেই। বায়ার্ন মিউনিখ, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ,জুভেন্তাস, রিয়াল মাদ্রিদ ও আর্সেনালের মতো ক্লাবের কিট স্পনসর অ্যাডিডাস। বিশ্বের সব চেয়ে ধনী ক্রিকেট বোর্ডের ডাক ফেরাতে পারেনি তারা। ২০১৬-২০২০ পর্যন্ত নাইকের সঙ্গে ৩৭০ কোটি টাকার (আলাদা ৩০ কোটির রয়্যালটি) চুক্তি ছিল ভারতের। তবে তারপর থেকেই এমপিএল (২০২০-২০২৩ ডিসেম্বর) বা কিলারের (বিগত এক মাসের কিছু বেশি) মতো ব্র্যান্ডের হাত ধরেছিল দল। ভারতীয় দলের ভাবমূর্তি ও ওজনের সঙ্গে যে ব্র্যান্ডগুলি ছিল একেবারেই বেমানান। নাইকের সমকক্ষ একেবারেই ছিল না কেউই। এবার অ্যাডিডাসকে এনে ভারত নিজেদের ব্র্যান্ডভ্যালুর সুবিচার করেছে।


আরও পড়ুন: IND vs PAK | World Cup 2023: অরিজিতের গান শুনতে পারেননি? দেখায়নি টিভি-অনলাইনে! এক ক্লিকেই মিটবে আক্ষেপ


পাকিস্তান ম্যাচেও ভারতীয় ফ্যানরা বিরাটের ব্য়াটের দিকে তাকিয়ে থাকবে। প্রাক্তন অধিনায়ক মেলবোর্নে গতবছর লাইমলাইট কেড়ে নিয়েছিলেন। টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ৫৩ বলে তাঁর ৮৫ রানের অনবদ্য ইনিংস লেখা থাকবে ক্রিকেট ইতিহাসে। ভারতের জয়ের জন্য ৩ ওভারে ৪৮ রান প্রয়োজন ছিল। বিরাট তাঁর ব্য়াটে অবিশ্বাস্য ইনিংস খেলে ভারতকে জিতিয়ে ছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের খেলা তিন বিশ্বকাপে মোট রান ১৯৩। তাঁর গড় ৬৪.৩৩।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, ১লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)