নিজস্ব প্রতিবেদন:  শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিতে উঠেই ক্যাপ্টেন কোহলির নজরে নিউ জিল্যান্ড সফর। ২৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ব্ল্যাক ক্যাপসদের দেশে সিরিজ।  গত বছর বিশ্বকাপের আগে নিউ জিল্যান্ড সফরে পাঁচ ম্যাচের একদিনের সিরিজ ৪-১ জিতলেও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে হেরেছিল টিম ইন্ডিয়া। এই নিউ জিল্যান্ডের কাছে হেরেই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয় কোহলির দলকে। তাই নিউ জিল্যান্ড সফরে ব্ল্যাক ক্যাপসদের প্রথম বল থেকেই চাপে রাখতে চান ক্যাপ্টেন কোহলি।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ, তারপর আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে ২টি টেস্ট রয়েছে। লম্বা সফরে শুরু থেকেই কিউইদের ওপর চাপ তৈরি করতে মরিয়া কোহলিরা। আর সেটাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিতেই বলে দিলেন বিরাট। তিনি বলেন, " গত বছরে নিউ জিল্যান্ড সফরে আমাদের পারফরম্যান্স ছিল ইতিবাচক।  আমরা যে ভাবে খেলেছিলাম সেটা একেবারে ঠিক ছিল। আমরা যেটা করতে চাই সেটাই করতে পেরেছিলাম। আসলে অ্যাওয়ে সিরিজে যদি হোম টিমকে চাপে ফেলতে পারো তাহলেই ক্রিকেট খেলাটা উপভোগ করতে পারবে। "


আরও পড়ুন - নিউ জিল্যান্ড সফরে কি অনিশ্চিত শিখর ধাওয়ান?


ভারত অধিনায়ক আরও বলেন, "তোমাকে ঘরের মাঠে জিততে হবে। আয়োজকদের (নিউ জিল্যান্ড) মাথায় সেটাই থাকবে সবার প্রথমে। আর সেটাই চায় সবাই। আর সেখানেই প্রতিপক্ষ হিসেবে সফরে গিয়ে যদি নিজেদের সেরা খেলাটা বের করে আনতে পারো তাহলেই তাদের (নিউ জিল্যান্ড) ওপর তুমি চাপ তৈরি করতে পারবে। যেমনটা আমরা গতবছর করেছিলাম। মাঝের ওভারে স্পিনাররা দারুন বল করেছিল। সেটাই এবারের সিরিজে ধরে রাখতে হবে।"