নিজস্ব প্রতিবেদন: মার্কিন পুলিসের হাতে নির্মমভাবে জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় তোলপাড় গোটা বিশ্ব। বর্ণবৈষম্যর বিভাজন মারাত্মকভাবে মাথা চাড়া দিয়ে উঠছে। ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে বর্ণবৈষম্যের বিরুদ্ধে একজোট হয়ে প্রতিবাদ জানার কথা আগেই জানিয়েছিলেন ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার। এবার সেই প্রতিবাদ কেমন হবে তা জানা গেল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে "Black Lives Matter" স্লোগান লেখা লোগো পরে মাঠে নামবেন জেসন হোল্ডাররা। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের শার্টের কলারে থাকবে এই লোগো। ইতিমধ্যেই এই ব্যাপারে অনুমতি মিলেছে আইসিসি-র থেকে।



প্রসঙ্গত, করোনা পরবর্তী সময়ে ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম ১২টি ম্যাচে জর্জ ফ্লয়েডকে শ্রদ্ধা জানাতে ফুটবলারদের জার্সির পিছনে নাম লেখা ছিল না, তার বদলে বর্ণবৈষম্যের বিরুদ্ধে স্লোগান 'ব্ল্যাক লাইভস ম্যাটার' লেখা ছিল। ফুটবল মাঠ হোক কিংবা বাইশ গজ বর্ণবৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদের ভাষা কিন্তু সেই একই।



এদিকে স্টুয়ার্ট ব্রডদের বিরুদ্ধে মাঠে নামার আগে আরও একটা স্বস্তি ক্যারিবিয়ান শিবিরে। ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স এর দুবারের করোনা টেস্টের রিপোর্টই নেগেটিভ এসেছে। গত সপ্তাহে ম্যাঞ্চেস্টারের টিম হোটেল থেকে বেরিয়ে আত্মীয়ের শেষকৃত্যে যোগ দিতে চলে যান সিমন্স। করোনা আবহে কোচের এমন কাণ্ডে আলোড়ন পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ শিবিরে। যদিও টিম ম্যানেজমেন্ট সূত্রে জানানো হয়েছে, হোটেলে জীবাণুমুক্ত পরিবেশ থেকে বেরোনো আর হোটেলে ফেরার পুরো প্রক্রিয়াটাই করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের আর ইসিবি-র মেডিকেল টিমের অনুমতি নিয়েই। হোটেলে ফিরে দলের অন্যান্য সদস্যদের থেকে দূরে আইসোলেশনে রয়েছেন সিমন্স। বুধবার ফের একবার করোনা পরীক্ষা করা হবে তাঁর। তারপরই দলের সঙ্গে যোগ দিতে পারবেন ফিল সিমন্স। ৮ জুলাই থেকে সাউদাম্পটনে শুরু হচ্ছে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট।



আরও পড়ুন - কেন তাঁকে সপাটে চড় মেরেছিলেন হরভজন সিং! এত বছর পর জানালেন শ্রীসন্থ