ওয়েব ডেস্ক: ঘোষণা হওয়ার আগেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ব্যালন ডি অর পুরস্কার জিতিয়ে দিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম। এবছর ব্যালন ডি অর জয়ের দৌড়ে রয়েছেন রোনাল্ডো, মেসি, গ্রেইজম্যান এবং সুয়ারেজ। নয়ই জানুয়ারি পুরস্কারের ঘোষণা হবে। কিন্তু তার আগেই স্প্যানিশ সংবাদপত্র মুন্ডো দেপোর্তিভো দাবি করেছে যে রোনাল্ডোকেই ব্যালন ডি অর পুরস্কার দেওয়া হবে। ফিফার সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর এখন সাংবাদিকদের প্যানেল ঠিক করে কোন ফুটবলার ব্যালন ডি অর পাবেন। এখন পর্যন্ত তিনবার ব্যালন ডি অর পুরস্কার জিতেছেন রোনাল্ডো।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- খেলার সব খবর


এদিকে, হ্যাটট্রিক করলেন আর্দা তুরান। গোল পেলেন লিওনেল মেসিও। চ্যাম্পিয়ন্স লিগে বরুসিয়া মনচেনগ্ল্যাডব্যাচকে ৪-০ গোলে হারিয়ে বড় জয় পেল বার্সেলোনা। একই সঙ্গে এল ক্লাসিকোয় পয়েন্ট নষ্টের ধাক্কা কাটিয়ে আত্মবিশ্বাস ফিরে পেল ক্যাটালিয়ান্স ক্লাব। এল ক্লাসিকোর দল থেকে মঙ্গলবার রাতের ম্যাচে মাত্র তিনজন ফুটবলারকে প্রথম একাদশে রেখেছিলেন লুই এনরিকে। শুরু থেকে খেলেছিলেন লিওনেল মেসি।


ম্যাচের ১৬ মিনিটে সেই এলএম টেনের গোলে এগিয়ে যায় বার্সা। চলতি চ্যাম্পিয়ন্স লিগে নিজের দশম গোলটি করে ফেলেন ফুটবলের যুবরাজ। প্রথমার্ধে ব্যবধান আর বাড়েনি। দ্বিতীয়ার্ধে মাত্র সতেরো মিনিটের মধ্যে তিনটি গোল করে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করে ফেলেন আর্দা তুরান। তুরস্কের এই ফুটবলারের দাপটে নু ক্যাম্পে দ্বিতীয়ার্ধে দাঁড়াতেই পারেনি বরুসিয়া। গ্রুপ লিগে ছটি ম্যাচের মধ্যে পাঁচটাতে জিতে শীর্ষে থেকে গ্রুপ লিগের অভিযান শেষ করল বার্সেলোনা।


(দেখুন স্পোর্টস ২৪, রাত সাড়ে দশটায়, শুধুমাত্র ২৪ ঘণ্টায়)