নিজস্ব প্রতিবেদন : শ্রীলঙ্কায় ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নেই বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনি। দীর্ঘদিন পর ঘটতে চলেছে এমন ঘটনা। ৬ মার্চ ধোনি-কোহলিকে বাদ দিয়ে মাঠে নামবে মেন ইন ব্লু। কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছে, আর ধোনি বিশ্রাম চেয়েছিলেন নির্বাচকদের কাছ থেকে। ধোনি-কোহলি দু'জনকে ছাড়া শেষ কবে সীমিত ওভারের ক্রিকেটে মাঠে নেমেছে ভারত?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


দক্ষিণ আফ্রিকা সফরে অধিনায়ক বিরাট কোহলি শুধুমাত্র শেষ টি টোয়েন্টি ম্যাচটি বাদ দিয়ে বাকি ১১টি ম্যাচেই খেলেছিলেন। অন্যদিকে, মহেন্দ্র সিং ধোনি ৬টি একদিনের ম্যাচ এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচই খেলেছেন। দক্ষিণ আফ্রিকা সফরে উড়ে যাওয়ার আগে বিয়ের জন্য দেশের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই এবং টি টোয়েন্টি সিরিজে খেলেননি বিরাট। কিন্তু সে সময় দলে ছিলেন মাহি।


আরও পড়ুন- ক্রিকেট না খেলে 'ম্যাসিওর' হলেন বিরাট!


গত এক দশকে সীমিত ওভারের ক্রিকেটে ধোনি অথবা কোহলিকে ছাড়া খুব কমই মাঠে নেমেছে ভারত। অধিকাংশ ম্যাচে ধোনি-কোহলির একজন না একজন খেলেছেনই।



তবে পরিসংখ্যান ঘেঁটে দেখা যাচ্ছে, শেষবার সীমিত ওভারের ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি দুজনকে ছাড়াই ভারত মাঠে নেমেছিল ৩২ মাস আগে-২০১৫ সালের জুলাই মাসে, জিম্বাবোয়ে সফরে। ওই সফরে ৩টি ওডিআই এবং ২টি টি টোয়েন্টি ম্যাচে ভারতীয় দলের নেতৃত্বে ছিলেন আজিঙ্কে রাহানে। ধোনি-কোহলিকে ছাড়া সেখানে ৩-০ তে একদিনের সিরিজ জিতেছিল রাহানের ভারত। টি-টোয়েন্টি সিরিজ ১-১ ভাগ করে নিয়েছিল ভারত-জিম্বাবোয়ে। প্রাক্তন ও বর্তমান অধিনায়ককে ছাড়া এবারও ভাল পারফরম্যান্স করবে টিম ইন্ডিয়া এমনটাই পরিসংখ্যান অন্তত বলছে। বাকিটা সময় বলবে ।


খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়