ওয়েব ডেস্ক: মেসি নিজেই বলে দিলেন, কেন অবসর নিয়েছন। পরপর তিনটি বড় মঞ্চে দল রানার্স। কোপা আমেরিকা, ফুটবল বিশ্বকাপ, শতবর্ষের কোপা কাপ- প্রথমবার হার চিলির সঙ্গে, দ্বিতীয় হার জার্মানির কাছে আর শেষটা হয়েছিল আবারও চিলির কাছে। যন্ত্রণা, হতাশা, ব্যর্থতা-অজানা কারণেই নাকি মেসির অবসর!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুধু নিজ মুখে বলেছিলেন, "আমি আর আর্জেন্টিনার জার্সি পরে মাঠে নামব না। দেশের হয়ে কোপা কাপই ছিল আমার শেষ আন্তর্জাতিক ফুটবল ম্যাচ"। ২৯ বছর বয়সে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়া একমাত্র 'অজুবা' মেসির অবসর নিয়ে গোটা ফুটবল দুনিয়ায় শুরু হয় বিতর্ক। সমালোচনা আর আলোচনা, মেসি কোথাও 'ঈশ্বরের স্থানে' তো কোথাও 'পলাতক সৈনিক'। কিন্তু মেসি চুপ। কেন অবসর নিলেন? অবশেষে উত্তর দিলেন নিজেই। তবে মুখে নয়, কাজে! 


বুকের ওপর বড় করে লেখা 'F**k Penalties'। না, শুধু টি-শার্ট বললে ভুল বলা হবে। ইউরোতে পেনাল্টি মিস করেছিলেন মেসির একেবারে 'কাছের প্রতিদ্বন্দ্বী' রোনাল্ডো। কোপায় নিজেই করলেন মিস। আর ওই মিস, হাতছাড়া হল কোপা কাপ। সেই যন্ত্রণাই বুকে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন লিও মেসি। এখন ছুটি তে মেসি! এমন ছুটি হয়ত তিনি নিজেও চাননি। আর পরনে এই টি-শার্টটাই বলে দিচ্ছে সব না জানা উত্তরের একটাই 'শেষ উত্তর'।