নিজস্ব প্রতিবেদন : এশিয়ান গেমসের এক সপ্তাহ আগে বড় ধাক্কা খেল ভারত। ১৮ অগস্ট থেকে ইন্দোনেশিয়ার জাকার্তা ও পালেমবাঙে শুরু হচ্ছে এশিয়ান গেমস। কিন্তু পিঠের ব্যথার জন্য তাতে অংশ নিতে পারবেন না তারকা ওয়েটলিফটার মীরাবাই চানু। আন্তর্জাতিক ওয়েটলিফটিং ফেডারেশনকে চিঠি দিয়ে চানু জানিয়ে দিয়েছেন, এশিয়ান গেমসে তাঁর অংশ নেওয়ার কোনও সম্ভাবনা নেই। তিনি অলিম্পিকের যোগ্যতা অর্জন পর্বের জন্য নিজেকে তৈরি করতে চান। পয়লা নভেম্বর থেকে শুরু বিশ্ব চ্যাম্পিয়নশিপ। আর সেটাই অলিম্পিকের যোগ্যতা অর্জনের প্রথম ইভেন্ট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - পথ চলা শুরু সচিনের গ্লোবাল অ্যাকাডেমির ...


২৩ বছর বয়সী মণিপুরি ওয়েটলিফটারের এশিয়ান গেমসে অংশ নিতে না পারা ভারতের কাছে বড় ধাক্কা। কারণ, তাঁর পদক জয়ের সম্ভাবনা ছিল বলেই মনে করছে ক্রীড়ামহল। ২০১৮ সালে গোল্ড কোস্টে কমনওয়েলথ গেমসে চানু সোনা জিতেছিলেন। ৮০ কেজি, ৮৪ কেজি, ৮৬ কেজি পরপর তুলে রেকর্ডও গড়েছিলেন। এরপর ১০৩ কেজি, ১০৭ কেজি ও ১১০ কেজি তোলেন চানু। যা কমনওয়েলথ গেমসে রেকর্ড।


আরও পড়ুন - বিরাট ‘লর্ডসের লর্ড’ হলেই পাল্টে যাবে স্লোগান


এরপর বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার জন্য বেশি ওজন তোলার চেষ্টা শুরু করেন মীরাবাই।২৫ মে পিঠে ব্যথা শুরু হয় চানুর। দিল্লি ও মুম্বইয়ে অনেক ডাক্তার দেখিয়েছিলেন তিনি। কিন্তু চোট নিয়ে ধোঁয়াশা কাটছিল না। এক্স-রে রিপোর্টেও সেভাবে ধরা পড়ছিল না কিছু। জুলাইতে চানু অবশ্য এশিয়ান গেমসে অংশ নেওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন। দুই সপ্তাহের মধ্যে সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছিলেন। কিন্তু শেষ পর্যন্ত এশিয়ান গেমস থেকে নাম তুলে নিতে বাধ্য হলেন মীরাবাই চানু। জানা গিয়েছে চানুর লিগেমেন্টে সামান্য চিড় ধরেছে।যে কারণে এমআরআই বা সিটি স্ক্যানে ধরা পড়ছে না।