পথ চলা শুরু সচিনের গ্লোবাল অ্যাকাডেমির ...

মিডলসেক্স কাউন্টির কোচদের সঙ্গে বসে সচিন ঠিক করবেন কোচিংয়ের গাইডলাইন।

Updated By: Aug 7, 2018, 10:03 AM IST
পথ চলা শুরু সচিনের গ্লোবাল অ্যাকাডেমির ...

নিজস্ব প্রতিবেদন : সোমবার ইংল্যান্ডে পথ চলা শুরু করল সচিনের অ্যাকাডেমি। মিডলসেক্স কাউন্টির সঙ্গে যৌথ ভাবে শুরু হল 'তেন্ডুলকর মিডলসেক্স গ্লোবাল অ্যাকাডেমি'। বিশ্বব্যাপী এই অ্যাকাডেমি সত্যিই অন্যরকম। সোমবার ইংল্যান্ডের নর্থউডে মার্চেন্ট টেলর'স স্কুলে অ্যাকাডেমির প্রথম ক্রিকেট ক্যাম্প হয়ে গেল। আর এখানে ক্রিকেট খেলতে শেখাবেন স্বয়ং সচিন তেন্ডুলকর। পরের ক্যাম্পগুলো কখনও হবে মুম্বইয়ে, কখনও লন্ডনে। বিশ্বের অন্যত্রও ক্রিকেটের পাঠ শেখানোর শিবির করার ভাবনা রয়েছে মাস্টার ব্লাস্টারের।

৯ থেকে ১৪ বছর বয়স পর্যন্ত শিশু-কিশোরদের শেখানো হবে ক্রিকেটের এ-বি-সি-ডি। মিডলসেক্স কাউন্টির কোচদের সঙ্গে বসে সচিন ঠিক করবেন কোচিংয়ের গাইডলাইন। এই অ্যাকাডেমির উদ্দেশ্য শুধু ভাল ক্রিকেটার তৈরি করে আনাই নয়, একইসঙ্গে ভাল বিশ্ব নাগরিক গড়ার দিকেও নজর রাখা হবে।প্রতিভা রয়েছে অথচ অর্থের অভাবে ক্রিকেট নিয়ে এগোতে পারছে না এমন ১০০ শিশুকে স্কলারশিপ দেবে সচিনের এই অ্যাকাডেমি।

এই উদ্যোগ নিয়ে সচিন বলেছেন, "এই নতুন উদ্যোগে মিডলসেক্স কাউন্টির সঙ্গে যুক্ত হতে পেরে খুশি। আমরা শুধু ক্রিকেটার গড়াতেই মন দিচ্ছি না। ভবিষ্যতের বিশ্ব নাগরিক গড়াতেও নজর থাকবে। মিডলসেক্স ও আমি যতটা সম্ভব সেরা ক্রিকেট শিক্ষা দিতে চাইছি ক্রিকেট-শিক্ষার্থীদের।"

আরও পড়ুন -  বিরাটকে চাপে ফেলতে ইংল্যান্ড কোচের নতুন স্ট্র্যাটেজি!

মিডলসেক্স ক্রিকেটের সিইও রিচার্ড গোয়াটলে,"সচিন তেন্ডুলকরের সঙ্গে গত ছয় মাস ধরে এই পরিকল্পনা আমরা করেছি। বিশ্বের সেরা কোচিং পোগ্রাম এটাই হতে চলেছে বলে বিশ্বাস করছি।"

.