নিজস্ব প্রতিবেদন: মহিলাদের বিশ্বের ১ নম্বর টেনিস খেলোয়াড় অ্যাশলে বার্টি (Ashleigh Barty) পেশাদার টেনিস সার্কিট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছেন। অস্ট্রেলিয়ার বার্টি, তিনবারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন। বৃহস্পতিবার নির্ধারিত একটি সাংবাদিক সম্মেলনের আগে ইনস্টাগ্রামে তিনি এই ঘোষণা করেছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: IPL 2022: ছবিতে দেখুন ক্রোড়পতি লিগে সেরা ১০ ব্যাটারের তালিকা


বার্টি ইন্সটাগ্রামে তার পোস্টে লিখেছেন, "আজ আমার জন্য কঠিন এবং আবেগেপূর্ণ কারণ আমি টেনিস থেকে অবসর ঘোষণা করছি। আমি নিশ্চিত ছিলাম না কীভাবে এই খবরটি আপনার সঙ্গে শেয়ার করব তাই আমি আমার ভাল বন্ধু @caseydellacqua কে আমায় সাহায্য করতে বলেছি। এই খেলাটি আমাকে যা দিয়েছে তার জন্য আমি কৃতজ্ঞ এবং গর্বিত এবং পরিপূর্ণ বোধ করছি। যারা আমাকে সমর্থন করেছেন তাদের সবাইকে ধন্যবাদ, আমরা একসঙ্গে তৈরি করা আজীবনের স্মৃতির জন্য আমি সর্বদা কৃতজ্ঞ থাকব। আগামীকাল আমার সাংবাদিক সম্মেলনে আরও কিছু থাকবে।" 


 



বার্টি ২৪ জুন, ২০১৯ সালে বিশ্বের এক নম্বর স্থানটি দখল করেন এবং পরবর্তী আড়াই বছরের জন্য গ্র্যান্ড স্ল্যামে ভাল পারফর্ম করে এই স্থান ধরে রাখেন। ১২টি ডবলস শিরোপা সহ তার প্রাপ্ত মোট পুরষ্কার মূল্য ২৩.৮৩ মিলিয়ন ডলার। এছাড়াও স্পনসরশিপের মাধ্যমে তিনি আরও বহু মিলিয়ন উপার্জন করেছেন।


যদিও তিনি মেলবোর্নে (Melbourne) অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) জেতার পরে ইন্ডিয়ান ওয়েলস (Indian Wells) এবং মিয়ামি ওপেন (Miami Open) থেকে নাম প্রত্যাহার করে নেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)