জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় কুস্তিতে নতুন নাটক। গত বৃহস্পতিবারই সঞ্জয় সিংয়ের সভাপতিত্বে ভারতীয় কুস্তি সংস্থার নতুন কমিটি তৈরি হয়েছিল। রবিবার সেই কমিটি ভেঙে দিল কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। নতুন সভাপতি হয়েছিলেন ব্রিজভূষণ শরণ সিং ঘনিষ্ঠ সঞ্জয় সিং। ক্রীড়া মন্ত্রকের দাবি, ফেডারেশনের নিয়ম কানুনকে বুড়ো আঙুল দেখিয়েছে কমিটি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-শিক্ষক নিয়োগ নিয়ে অস্থিরতার মধ্যেই আজ টেট রাজ্যে...


গত বৃহস্পতিবার কুস্তি ফেডারেশনের ভোটে জিতে সভাপতি পদে এসেছিলেন সঞ্জয় সিং। তাঁর দিকে বিপুল ভোট পড়েছিল। তার পরেই ভারতীয় কুস্তি মহল তোলপাড় শুরু হয়ে যায়। রিও অলিম্পক্সে পদক আনা সাক্ষী মালিক ওই নির্বাচনের পর বলেন, আর দেশের হয় কুস্তি লড়ব না। অন্য অলিম্পিয়ান বজরং পুনিয়া কর্তব্যপথে তাঁর পদক ফেলে দিয়ে আসেন। এনিয়ে ক্রীড়ামহলে বিশাল আলোড়ন তৈরি হয়। এরপরই নড়চড়ে বসে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। তার পরেই  সরিয়ে দেওয়া হল সঞ্জয় সিংকে।


গত এক বছর ধরে কুস্তিগিরদের তরফ থেকে অভিযোগের বন্য বয়েছে সঞ্জয় সিংয়ের বিরুদ্ধে। ব্রিজভূষণ শরণ সিংয়ের ঘনিষ্ঠ ও তাঁর ব্য়বসায়ীক পার্টনার সঞ্জয় সিং। ব্রিজভূষণের ডান হাত বলে পরিচিতি এই সঞ্জয় সিং। এমনই একজন অ্যাসোসিয়েশনের মাথায় বসায় তীব্র ক্ষোভ তৈরি হয়ে যায় কুস্তিগিরদের মধ্যে। সেই ক্ষোভ যাতে দেশের ক্রীড়া মহসলে যাতে না পড়ে তা সামাল দিতেই তড়িঘড়ি ভেঙে দেওয়া হল কুস্তি ফেডারেশন। এমনটাই মনে করছে ক্রীড়া মহল।


সভাপতি নির্বাচিত হওয়ার পরই এবছরই অনুর্ধ ১৫ ও অনুর্ধ ২০ এর প্রতিযোগিতার কথা ঘোষণা করেন সঞ্জয় সিং। কুস্তি মহলে ক্ষোভ, এত অল্প সময়ে প্রতিযোগীরা প্রস্তুতি নিতে পারবে না। অত্যন্ত চটজলদি গোন্ডার ওই প্রতিযোগীতার কথা ঘোষণা করে দিয়েছে ফেডারেশন। এরপরই ওই ঘোষণা করে স্বাস্থ্য মন্ত্রক।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)