জি ২৪ ঘণ্টা ডিজিটাস ব্যুরো: বাংলাদেশকে ২ ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করেছে ভারত। আত্মবিশ্বাসী রোহিত শর্মারা এবার ঘরের মাঠে আমন্ত্রণ জানাচ্ছে  টম ল্যাথামের নিউ জিল্য়ান্ডকে। তিন ম্য়াচের টেস্ট সিরিজ শুরু ১৬ অক্টোবর, বুধবার থেকে। ভেন্য়ু- বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়াম। দ্বিতীয় টেস্ট ২৪ অক্টোবর পুণেতে। সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট মুম্বইয়ে। বেঙ্গালুরু ও পুণে ও মুম্বই মিলিয়ে যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal) কাছে সুযোগ থাকছে ইতিহাস লেখার। এমন এক ইতিহাস যা এর আগে কোনও ভারতীয় ব্য়াটার লেখেননি। জেনে নিন কী করতে চলেছেন যশস্বী!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ভয়ংকর 'আন্না' কি হবেন কিউয়িদের কান্না? বিশ্বের ২ এবার ভাঙতে চলেছেন ৬ রেকর্ড...


যশস্বীর বর্তমানে চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে (২০২৩-২৫) চক্রে ১২১৭ রান রয়েছে। তিনি যদি নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচে আর ২৮৩ রান করতে পারেন, তাহলে তিনি ১৫০০ রান করে ফেলবেন। অতীতে ডব্লিউটিসি-র কোনও সাইকেলে কোনও ভারতীয় ব্যাটার ১৫০০ রান করতে পারেননি। নতুন বেঞ্চমার্ক তৈরি করতে পারেন যশস্বীই। অতীতে ২০১৯-২১  বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অজিঙ্কার রাহানে ১১৫৯ রান করেছিলেন, ওই ডব্লিউটিসি চক্রেই রোহিত করেছিলেন ১০৯৪ রান। যশস্বী যদিও সকলকে ছাপিয়েই গিয়েছেন। এবার শুধু ১৫০০ রানের মাইলস্টোন তৈরির অপেক্ষায় তিনি।


নিউ জিল্য়ান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), জাসপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, সরফরাজ খান, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব , মহম্মদ সিরাজ ও আকাশ দীপ। ট্রাভেলিং রিজার্ভ: হর্ষিত রানা, নীতীশ কুমার রেড্ডি, মায়াঙ্ক যাদব এবং প্রসিধ কৃষ্ণা


আরও পড়ুন:  'দিনে ৪০০ করেও...'! টর্পেডো হানায় হেডমাস্টার কাঁপালেন কিউয়িদের, এবার ভয়ংকর খেলা...


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)