জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নেপালকে ২৩ রানে হারিয়ে এশিয়ান গেমসের (India vs Nepal, Asian Games 2023) সেমিফাইনালে চলে গিয়েছে ভারত। মঙ্গলবার চিনের জেজাং ইউনিভার্সিটি অফ টেকনোলজি ক্রিকেট ফিল্ডে ভারত প্রথমে ব্যাট করে চার উইকেট হারিয়ে ২০২ রান তুলেছিল। জবাবে নেপাল ১৭৯/৯ শেষ হয়ে যায়। এদিন ব্য়াট হাতে চিনে তাণ্ডবলীলা চালিয়েছেন দেশের তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। ৪৯ বলে ঝকঝকে ১০০ রানের ইনিংস খেলেন উত্তরপ্রদেশের বছর একুশের বাঁ-হাতি মারকুটে ব্য়াটার। ২০৪.০৮ এর স্ট্রাইক রেটে যশস্বী ৮টি চার ও ৭টি ছয় হাঁকিয়েছেন। অসাধারণ এই সেঞ্চুরির সুবাদেই যশস্বী সবচেয়ে কম বয়সে আন্তর্জাতিক টি-২০ শতরান করার রেকর্ড করে ফেললেন। তিনি ছাপিয়ে গেলেন শুভমন গিলকে (Shubman Gill)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Durga Puja 2023 | Ronaldinho: পুজোর কলকাতায় রোনাল্ডিনহো! কোথায় যাবেন, কী করবেন কিংবদন্তি?


যশস্বী এদিন ২১ বছরে ৯ মাস ও ১৩ দিন বয়সে রেকর্ড করলেন। অতীতে শুভমন ২৩ বছর ১৪৬ দিনে আন্তর্জাতিক টি-২০ সেঞ্চুরি করেছিলেন। শুভমান গিল, বিরাট কোহলি, রোহিত শর্মা, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, দীপক হুডা ও সুরেশ রায়নার পর অষ্টম ভারতীয় হিসেবে যশস্বী দেশের জার্সিতে টি-২০ ফরম্যাটে সেঞ্চুরি করলেন। যশস্বী কিন্তু টেস্ট অভিষেকেই সেঞ্চুরি করেছিলেন। ডমিনিকায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাঁর ১৭১ রানের ইনিংস ছিল। এদিন যশস্বী ছাড়াও বলতে হবে রিঙ্কু সিংয়ের কথা। আবারও নিজের জাত চিনিয়েছেন কেকেআরের মারকুটে ব্য়াটার। ১৫ বলে ৩৭ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। ২টি চার ও চারটি ছক্কা হাঁকিয়েছেন রিঙ্কু। ২৪৬.৬৬-এর স্ট্রাইক রেটে করেছেন ব্য়াট। ভারতের মেয়েরা ইতিমধ্যেই এশিয়াডে ক্রিকেট ইভেন্ট থেকে সোনা ছিনিয়ে নিয়েছে। রুতুরাজ গায়কোয়াড়রাও ফেভারিট শ্রেষ্ঠত্বের মুকুট ছিনিয়ে নেওয়ার জন্য়।



আরও পড়ুন: World Cup 2023: পাক দলের জাঁকিয়ে বসেছে ওজন বাড়ার ভয়! কাপযুদ্ধের আবহে অকপট মহাতারকা


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)