ভারতীয় ক্রিকেটে কামব্যাক, লেডি লাক সঙ্গে নিয়েই ব্যাটে-বলে আগুন ঝড়াতে মুখিয়ে যুবি। মাঠে নামার আগেই স্ট্র্যাট ব্যাটে স্ট্রোক নিলেন যুবরাজ। ধোনির 'অধিনায়কত্ব থেকে অবসর' নেওয়ার সিদ্ধান্ত নিয়ে কথা বললেন এই তারকা ক্রিকেটার। আরও পড়ুন- ধোনিকে ক্যাপ্টেন্সি ছাড়তে বাধ্য করা হয়েছে: আদিত্য ভার্মা


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 


 


আসন্ন ইংল্যান্ড সিরিজে ওডিআই এবং টি-টোয়েন্টি, দুই ফরম্যাটেই ১৫ জনের দলে আছেন তারকা ক্রিকেটার যুবরাজ সিং। মঙ্গলবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচেও থাকবেন তিনি। ওই ম্যাচে শেষবারের জন্য ভারতীয় দলের ক্যাপ্টেন হিসেবে দেখা যাবে মহেন্দ্র সিং ধোনিকে। অবশ্য প্র্যাকটিস ম্যাচে ভারতীয় 'এ' দলের ক্যাপ্টেন হিসেবেই মাঠে নামবেন ধোনি। প্র্যাকটিস ম্যাচে হয়ত দেখা যাবে যুবরাজকেও। মাঠে ছক্কা হাকানোর আগেই এবার ব্যাট চালালেন যুবি, কথা বললেন সদ্য প্রাক্তন অধিনায়ক ধোনির ক্যাপ্টেন থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়ে। "এটাই সঠিক সময়", ধোনির সিদ্ধান্ত নিয়ে সাফ কথা যুবরাজের। ধোনির সিদ্ধান্তের প্রশংসা করেই যুবরাজ বলেন, "ধোনি নিশ্চয়ই বুঝেছেন আগামী ২০১৯ বিশ্বকাপের জন্য ভারতীয় দলকে প্রস্তুত করতে বিরাট তৈরি, এখনই সরে আসার সিধান্তই হবে সঠিক সিদ্ধান্ত"। আরও একধাপ এগিয়ে যুবরাজ বলেন, "টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়, আইসিসি বিশ্বকাপ চ্যাম্পিয়ন, চ্যাম্পিয়নস ট্রফি জেতা, টেস্ট ক্রিকেটে ভারতকে এক নম্বর করা, এই সব কিছু করে দেখিয়েছেন একজন নেতা, এমন ভারতে আর কে আছেন"? 


 


 


২২ গজে সতীর্থ ক্রিকেটার হিসেবে ধোনি, এবিষয়ে যুবরাজ বলেন, "আমি ধোনির আগে থেকেই শুরু করেছিলাম (যুবরাজের অভিষেক ২০০০ সালে, ধোনি অভিষেক করেছিলেন ২০০৪ সালে)। ধোনি আর আমি আবারও ভয়ডরহীন ক্রিকেট খেলতে পারি, যেমনটা আগে খেলেছি আমরা"।