সুখেন্দু সরকার


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অনূর্ধ্ব-১৯ ZEE বাংলা ফুটবল লিগে প্রথম বর্ষে যুগ্মবিজয়ী ইস্টবেঙ্গল-মোহনবাগান দুই দলের হাতে বুধবার ট্রফি তুলে দেওয়া হল। সেই সঙ্গে দুই দলের ফুটবলারদের ব্যক্তিগত মেডেল এবং অন্যান্য বিভাগে পুরস্কার তুলে দেওয়া হয়। প্রতিযোগিতার যুগ্ম বিজয়ী দুই প্রধান ৪০ লক্ষ টাকা করে আর্থিক পুরস্কারও পান। প্রতিযোগিতার ব্র্যান্ড অ্যাম্বাসাডর সৌরভ গাঙ্গুলি ছিলেন গোটা অনুষ্ঠানে। তরুণ ফুটবলারদের উদ্দেশ্যে খেলার মাঠে শৃঙ্খলারক্ষার পরামর্শ দিলেন মহারাজ।


অনূর্ধ্ব-১৯ ZEE বাংলা ফুটবল লিগ ২০১৯ এ ফেয়ার প্লে ট্রফি পেল বর্ধমান ড্রিবলার্স (৩ লক্ষ টাকা)
সেরা গোলরক্ষক হয়ে পূর্ব মেদিনীপুরের কেশব ধারা পেলেন গোল্ডেন গ্লাভস পুরস্কার (২ লক্ষ টাকা)
টুর্নামেন্টের টপ স্কোরার হয়ে গোল্ডেন বুট পুরস্কার পেলেন মোহনবাগানের শুভ ঘোষ (২ লক্ষ টাকা)
প্রতিযোগিতার সেরা ফুটবলার হয়ে গোল্ডেন বল পুরস্কার পেলেন ইস্টবেঙ্গলের দীপ সাহা(২ লক্ষ টাকা)। লিডস ট্রেনিং অ্যাকাডেমিতে প্রশিক্ষণের সুযোগ পাচ্ছেন ইস্টবেঙ্গলের দীপ সাহা। সেখানে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সহ বেশ কয়েকটি ইপিএলের ক্লাব কোচেদের থেকে দুই সপ্তাহের ট্রেনিংয়ের সুযোগ পাবেন দীপ।



সৌরভের পাশাপাশি এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইএফএ সচিব জয়দীপ মুখার্জি, আইএফএ চেয়ারম্যান সুব্রত দত্ত সহ একাধিক প্রাক্তন ফুটবলার। যাঁরা টুর্নামেন্ট চলাকালীন টেকনিক্যাল কমিটি, শৃঙ্খলারক্ষা কমিটি এবং স্কাউট কমিটি বিভিন্ন দায়িত্ব পালন করেছিলেন। ZEE বাংলা সা-রে-গা-মা-পা খ্যাত গৌরব সরকার এবং স্নিগ্ধজিত্ ভৌমিকের গান ছিল এদিনের অনুষ্ঠানের বাড়তি পাওনা। সেই সঙ্গে টেলি অভিনেত্রীদের উজ্জ্বল উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।


প্রসঙ্গত, ২৩ জুন, ইস্টবেঙ্গল মাঠে ফাইনাল চলাকালীন দর্শক অসন্তোষের জেরে মাঝপথেই ফাইনাল বন্ধ হয়ে যায়। ম্যাচে রেফারির বিতর্কিত সিদ্ধান্ত ঘিরে উত্তেজনা ছড়িয়েছিল গ্যালারিতে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মাঝপথেই ফাইনাল বন্ধ করে দিয়েছিলেন ম্যাচ কমিশনার। এরপর টুর্নামেন্ট উদ্যোক্তা ZEE গ্রুপ এবং দুই প্রধানের কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন আইএফএ সচিব জয়দীপ মুখার্জি। বৈঠকে যুগ্মবিজয়ী ঘোষণা করা হয় ইস্টবেঙ্গল আর মোহনবাগানকে।


 আরও পড়ুন - ভারতীয় সময়ে টিম ইন্ডিয়ার ক্যারিবিয়ান সফরের সূচি জেনে নিন