নিজস্ব প্রতিবেদন: ভোটের মরশুমে বেলাগাম করোনা। আট দফায় নির্বাচন শেষে যেদিন ফল ঘোষণা হল, সেদিন রাজ্যের করোনা আক্রান্তের সংখ্যা ১৭ হাজারেরও বেশি। তবে, সংক্রমণের হার সামান্য কমেছে কলকাতায়। বেড়েছে সুস্থতাও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৭ হাজার ৫১২। রবিবারের রিপোর্ট, নতুন করে সংক্রমণের কবলে পড়েছেন  ১৭ হাজার ৫১৫ জন। বৃদ্ধির হার সামান্যই। সবচেয়ে বেশি আক্রান্তের হদিস মিলেছে উত্তর ২৪ পরগনায়। সংখ্যাটা প্রায় ১ হাজার ছুঁইছুঁই হাওড়া, হুগলি, নদিয়া, পশ্চিম বর্ধমানে। কলকাতায় পরিস্থিতি তুলনামূলকভাবে ভালো। শুধু তাই নয়, শনিবার যেখান করোনায় মৃত্যু হয়েছিল  ১০৩ জনের, সেখানে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৯২ জন।  দৈনিক মৃত্যুর নিরিখেও তালিকায় শীর্ষে সেই উত্তর ২৪ পরগনা।


আরও পড়ুন: কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে অব্যবস্থা, দীর্ঘক্ষণ ওয়ার্ডে পড়ে কোভিড মৃতদেহ


এদিকে করোনা সতর্কতায় ইতিমধ্যে আংশিক লকডাউন জারি হয়েছে রাজ্যে। শনিবার আবার বিয়েবাড়ি ও পারিবারিক অনুষ্ঠানে জমায়েতে রাশ টেনেছে সরকার। নির্দেশিকা জারি করে জানিয়ে দেওয়া হয়েছে,  বিয়েবাড়ি ও অন্যান্য পরিবারিক অনুষ্ঠানে কঠোরভাবে মানতে হবে কোভিড বিধি। মাস্ক, স্যানিটাইজার ও সামাজিক দূরত্ব রাখতে হবে। অতিথির সংখ্যা থাকতে হবে ন্যূনতম। কোনও  সময়ে ৫০ জনের বেশি অতিথি থাকবেন না।  সকাল ৭টা থেকে ১০টা ও বিকেল ৩টে থেকে ৫টা পর্যন্ত খোলা থাকবে বাজার-হাট। তবে স্বাস্থ্য সংক্রান্ত পরিষেবা, বিদ্যুৎ, টেলিকম, যানবাহন, মুদি খানা, মিষ্টির দোকান, মাংসের দোকান, দুধ সরবরাহ ইত্যাদি দোকান  বিধিনিষেধের বাইরে থাকছে। তবে সমস্ত খুচরো ও আউটলেটকে বেঁধে দেওয়া সময় মেনে চলতে হবে। সব ক্ষেত্রেই মাস্ক, স্যানিটাইজার ও সামাজিক দূরত্ব বাধ্যতামূলক।