নিজস্ব প্রতিবেদন: একজন জলপাইগুড়ির জেলার বাসিন্দা, আর দার্জিলিং-এ। রাজ্যে করোনা ভ্যাকসিন নেওয়ার পর মারা গিয়েছেন ২ জন। প্রাথমিক তদন্তে অনুমান, তাঁদের আগে থেকে হৃদযন্ত্রের সমস্যা ছিল। ঘটনাচক্রে, ভ্যাকসিন নেওয়ার পর হৃদরোগে আক্রান্ত হন দু'জনেই। স্বাস্থ্য দফতর সূত্রে এমনই খবর মিলেছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জলপাইগুড়ির ধুপগুড়ি শহরের বাসিন্দা কৃষ্ণ দত্ত। পেশায় তিনি ব্যবসায়ী। সোমবার ধুপগুড়ি গ্রামীণ হাসপাতালে গিয়ে করোনার ভ্যাকসিন নিয়েছিলেন ষাটোর্ধ্ব ওই ব্যক্তি। এরপর ওই হাসপাতালেই বেশ কিছুক্ষণ পর্যবেক্ষণেও ছিলেন। পরিবারের লোকেদের দাবি, হাসপাতাল থেকে ফিরে বাড়িতে খাওয়া-দাওয়া করেন কৃষ্ণ। বিকেলে দোকানে যাওয়ার পর, সন্ধের দিকে বেশ কয়েকবার বমি হয়। ভোর রাতে যখন প্রচন্ড শ্বাসকষ্ট শুরু হয়, তখন ওই ব্যক্তিকে নিয়ে যাওয়া হয় ধুপগুড়ি হাসপাতালে। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। হাসপাতালে কৃষ্ণ দত্তকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।  


আরও পড়ুন: জয়পুর আসনে TMC প্রার্থীর মনোনয়ন বাতিল, গুরুত্বপূর্ণ রায় দিল হাইকোর্ট


একই দিনে করোনার ভ্যাকসিন নিয়েছিলেন দার্জিলিং-র বাসিন্দা ৭৫ বছরের পারুল দত্ত। তখন কোনও সমস্যা হয়নি, সুস্থ শরীরেই হাসপাতাল থেকে বাড়ি চলে যান তিনি। কয়েক ঘণ্টা পর ডায়ারিয়ার উপসর্গ উপসর্গ দেখা হয়।তড়িঘড়ি পারুলকে নিয়ে আসা হয় খড়িবাড়ি ব্লকের বাতাসী স্বাস্থ্যকেন্দ্রে। রোগীকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে পাঠিয়ে দেয় চিকিৎসকরা। সেখানে ভর্তি হওয়ার কিছুক্ষণ পরেই মারা যান ওই বৃদ্ধা।