নিজস্ব প্রতিবেদন: পূর্ব বর্ধমান থেকে উত্তর ভারতে বেড়াতে গিয়েছিলেন। কাশ্মীরে দুর্ঘটনায় প্রাণ হারালেন ২ পর্যটক। জখম আরও ২৫ জন। আহতদের উদ্ধার করে প্রথমে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। পরে কয়েকজনকে পাঠিয়ে দেওয়া হয় শ্রীনগরে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, গত ১৩ মার্চ পূর্ব বর্ধমানের খণ্ডঘোষের তোড়কোনা থেকে একটি টুরিস্ট বাস রওনা দেয় উত্তর ভারতে। বাসে ৬০ জনের বেশি পর্যটক ছিলেন। বুদ্ধগয়া, এলাহবাদ, আগ্রা, বৃন্দাবন, কুরুক্ষেত্র হয়ে বাসটি কাশ্মীরের শ্রীনগরে পৌঁছয় মঙ্গলবার। অমৃতসর, হরিদ্বার, বেনারস হয়ে ফেরার কথা ছিল ৪ এপ্রিল।


আরও পড়ুন: Newborn Kidnap: সদ্যোজাতকে বাইকে গামছায় বেঁধে চম্পট, 'ফিল্মি কায়দায়' ধাওয়া করে উদ্ধার পুলিসের


কীভাবে দুর্ঘটনা ঘটল? শ্রীনগরে পৌঁছানোর পর, বুধবার দুটি ছোট বাসে চড়ে আশেপাশে জায়গাগুলি ঘুরে দেখেন পর্যটকরা। বৃহস্পতিবারও বেরিয়েছিলেন অনেকেই। দুটি গাড়িতে চেপে ঘুরছিলেন পর্যটকরা। সোনমার্গ থেকে যখন ফিরছিলেন, তখন শ্রীনগর-লেহ হাইওয়েতে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি উল্টে পড়ে কয়েক ফুট নিচে! গাড়িতে যাঁরা ছিলেন, তাঁরা সকলই কম-বেশি আহত হন। ঘটনাস্থলে মারা যান  খণ্ডঘোষের তোড়কোনা গ্রামের মালতি কুণ্ডু ও লসির ইড়কোনা গ্রামের  স্মৃতিকা হাজরা।


আরও পড়ুন: Serampore Murder: ঘরের মধ্যে 'ভয়ঙ্কর' অবস্থায় স্ত্রী! ছেলেকে নিয়ে বাড়ি ফিরেই চমকে উঠলেন স্বামী


পূর্ব বর্ধমান থেকে যে টুরিস্ট বাসটি ছেড়েছিল, সেই বাসের গাইড ছিলেন অসীম চক্রবর্তী। খণ্ডঘোষের তোড়কোনা গ্রামেই বাসিন্দা তিনি। অসীমের দাবি,  'শ্রীনগর থেকে স্থানীয় একটি গাড়িতে চেপে সাইন সিন দেখতে বেরিয়েছিলেন। সেই গাড়িটিই দুর্ঘটনা কবলে পড়েছে'। যে দু'জন মারা গিয়েছেন, তাঁদের দেহের ময়নাতদন্ত হয়ে গিয়েছে। আগামিকাল, শনিবার বিমানে দেহ কলকাতায় আনা হবে বলে খবর।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)