নিজস্ব প্রতিবেদন : প্রকৃতির সঙ্গে চোখে চোখ রেখে লড়াই করে ওদের দিন কাটে। প্রাকৃতিক দুর্যোগের চোখরাঙানিতে বার বার তছনছ হয়ে যায় ওদের সাজানো গোছানো ঘর। তবুও প্রজাতন্ত্র দিবস উদযাপনে নজির তৈরি করল সুন্দরবনের গৃহবধূরা। ২১০ ফিটের পতাকা নিয়ে ৫ কিলোমিটার মিছিল করলেন সুন্দরবনের ১০০ জন গৃহবধূ। নজরকাড়া প্রজাতন্ত্র দিবস উদযাপনের সাক্ষী রইল ঝড়খালির মানুষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


কুয়াশা ঘেরা ধানজমি। সেই ধানজমির পাশ দিয়েই 'বয়ে চলেছে' তেরঙা। সবারই পরনে লাল পেড়ে সাদা শাড়ি। কারও আবার কোলে সন্তানও রয়েছে। তবে প্রত্যেকেরই হাতে ধরা তেরঙা। এভাবেই ২১০ ফিটের তেরঙা হাতে ৫ কিলোমিটার পথ মিছিল করলেন সুন্দরবনের ঝড়খালির ১০০ জন গৃহবধূ। অভিনব আয়োজনের মধ্যে দিয়ে সুন্দরবনের মায়েরা আজ প্রজাতন্ত্র দিবসে সম্মান জানালেন দেশমাতৃকাকে। 



বাসন্তী ব্লকের নফরগঞ্জ গ্রামের ছোটো দিন্দারঘেরী গ্রামে এদিন এই মিছিল করেন গ্রামের গৃহবধূরা। চৌরঙ্গী থেকে বাঁশিরাম পর্যন্ত যায় মিছিল। গ্রামের আঁকাবাঁকা পথ ধরে এগিয়ে চলে তেরঙা। যে দৃশ্যের সাক্ষী থাকেন আট থেকে আশি, ছেলেবুড়ো সবাই। সুবিশাল তেরঙা দেখতে রাস্তার দুপাশে গ্রামের মানুষের ভিড় ছিল এদিন চোখে পড়ার মত। স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ঝড়খালি সবুজ বাহিনীর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পালিত হয় প্রজাতন্ত্র দিবস।


আরও পড়ুন, ভিডিয়ো : কুয়োর ভিতর হাতির বাচ্চা! মা-কে সরিয়ে কোনওমতে উদ্ধার করা হল সন্তানকে