নিজস্ব প্রতিবেদন: রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা ছাড়াল ৪৭হাজার। মঙ্গলবার সরকারি বুলেটিন অনুযায়ী গত একদিন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২,২৬১ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৭,০৩০ জন। ২১ জুলাই পর্যন্ত অ্যাক্টিভ কোভিড কেস ১৭,৮১৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৫ জনের। এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১,১৮২। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: দুই ২৪ পরগনাসহ কলকাতায় উদ্বেগ বাড়াচ্ছে করোনা, জেনে নিন আপনার জেলার পরিস্থিতি


পাশাপাশি সরকারি পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ১,৬১৭ জন। মোট সুস্থ হয়ে এখনও অবধি বাড়ি ফিরেছেন ২৮,০৩৫ জন। রাজ্যে সুস্থতার হার ৫৯.৬১ শতাংশ। উল্লেখ্য, একই ভাবে করোনা নিয়ে উদ্বেগ ছড়াচ্ছে কলকাতা(১৪,৬৪০) উত্তর ২৪ পরগনা (৯,৬০৬), দক্ষিণ ২৪ পরগনা (৩,৬১১) ও হাওড়া (৫,৫৩৯)


উল্লেখ্য, মঙ্গলবার একুশে জুলাই-এর সভা থেকে রাজ্যবাসীকে বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আশ্বস্ত করে তার মন্তব্য, কোভিডও এখন একটু বেড়েছে। তবে ভয় পাওয়ার কারণ নেই। 


পাশাপাশি রাজ্যে কোভিড চিকিৎসার পরিকাঠামো নিয়েও একটি পরিসংখ্যান দেন মুখ্যমন্ত্রী। জানান, বাংলায় বর্তমানে ১৮০০ বেড, ১১০০০ হাসপাতাল এবং ৭ হাজার সেফ হোম আছে। ৩১ অগাস্টের মধ্যে তা সাড়ে ২৩০০০ হয়ে যাবে। এখন প্রতিদিন ১৩ হাজার টেস্ট হচ্ছে। ১৫ অগাস্টের মধ্যে ২৫০০০-এর মধ্যে পৌঁছনোর চেষ্টা করা হবে। ডেথ রেট ২.৬। তা কমানো হবে। আমাদের রাজ্যে উপসর্গহীন ৮৭ শতাংশ। সামান্য উপসর্গ ৮ শতাংশ। গুরুতর সংক্রমণ ৫ শতাংশের। আমামাদের ডিসচার্জ রেট ৬০ শতাংশ।