জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি করে ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ ও খুনের ঘটনার প্রেক্ষিতে উঠে আসছে দীর্ঘকাল আরজি করে (R G Kar Medical College and Hospital) চলা নানা দুর্নীতির ঘটনা। এরই মাঝে উঠে আসে প্রায় ২৩ বছর আগে আরেক ডাক্তারি ছাত্রের মৃত্যুর ঘটনা। যা নিয়ে রহস্যের জট আজও কাটেনি। বাম জমানায় আরজি কর হাসপাতালে খুন হওয়া ডাক্তারি পড়ুয়া ছাত্রের মামলা ধামাচাপা দেওয়ার অভিযোগ উঠেছিল। এবার এই মামলা নতুন করে খোলার আর্জি জানিয়েছেন মৃতের ভাই শান্তনু বিশ্বাস। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- Cyclone Dana: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'ডানা'! কালীপুজোর আগেই ভয়ংকর দুর্যোগের মুখে...


সম্প্রতি তাঁর এই আর্জির পরেই নড়েচড়ে বসেছে বর্তমান সরকার। ডাক্তারি পড়ুয়া ছাত্রদের হস্টেলে পর্নোগ্রাফির শ্যুটিং চলত, তার প্রতিবাদ করাতেই খুন হতে হয়েছিল সৌমিত্র বিশ্বাস নামে ওই ডাক্তারি পড়ুয়া ছাত্রকে, সেই সময় এমনই অভিযোগ করেছিলেন সৌমিত্রর মা। ঘটনার ২৩ বছর পর বাম জমানায় 'ধামাচাপা দেওয়া' সেই মামলা নতুন করে খোলার আর্জি জানানোয় পরিবারের পাশে দাঁড়িয়েছেন বারাকপুরের সাংসদ পার্থ ভৌমিক। 


বৃহস্পতিবার তৃণমূল সাংসদ ফোন করে খুন হওয়া ছাত্রের ভাই শান্তনু বিশ্বাসকে আশ্বস্ত করে বলেন, 'আপনি ভয় পাবেন না, আমি নিজে এবং তৃণমূল কংগ্রেসের সব কর্মী আপনাদের পাশে আছি। আপনার ভাইয়ের খুনের ন্যায় বিচারের জন্য আমরা সর্বতোভাবে সাহায্য করব। এই মামলা নিয়ে আইনজীবীদের সঙ্গে কথা বলা হবে। পরামর্শ নেওয়া হবে'। পার্থ ভৌমিকের ফোনের পরেই বৃহস্পতিবার রাতে শান্তনুর বাড়ি যান বারাকপুর পুরসভার চেয়ারম্যান উত্তম দাস। 


আরও পড়ুন- RG Kar Porn Case | Dr Subarna Goswami: পর্নকাণ্ডে এবার মানহানির মামলা ডা. সুবর্ণ গোস্বামীর!


২০০১ সালে আরজি করের চিকিৎসক সৌমিত্র বিশ্বাসের মৃত্যুতে তৎকালীন এসএফআই নেতা এক জুনিয়র চিকিৎসক ছিলেন সন্দেহের তিরে। নিহতের পরিবার কখনওই আত্মহত্যার তত্ত্বে সন্তুষ্ট হননি। সেই সময় প্রথম সামনে আসে আরজি করে পর্ন সংস্কৃতি যা নিয়ে সরব হয়েছিল তৎকালীন এসইউসিআই-ও। সম্প্রতি সেই অভিযোগে ফের বিদ্ধ হন আন্দোলনের সামনের সারিতে থাকা এক সিনিয়র চিকিত্‍সক। এবার ফের সেই মামলাই উঠতে চলেছে আদালতে। 


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)