নিজস্ব প্রতিবেদন: দু'জন আগেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন। আর একজনের চিকিত্‍সা চলছিল বাড়িতেই। বাঁকুড়ায় তিনজন করোনা আক্রান্তের শরীরের মিলল ব্ল্যাক ফাঙ্গাস (Black Fungus)! স্বাস্থ্য দফতরের গাইডলাইন মেনে তাঁদের চিকিত্‍সা চলছে বাঁকুড়ার সম্মিলনী মেডিক্যাল কলেজে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করোনার রক্ষা নেই, এবার দেশজুড়ে আতঙ্ক ছড়াচ্ছে  ব্ল্যাক ফাঙ্গাস (Black Fungus)। বাদ নেই এ রাজ্যও। খাস কলকাতায় শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে মারণ ছত্রাকে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন এক মহিলা।  মৃতের স্বামী জানিয়েছেন, এক সপ্তাহ ধরে করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। আচমকাই শরীরের ব্ল্যাক ফাঙ্গাসের লক্ষণ দেখা দেয়। চোখে ফুলে গিয়েছিল, নাক দিয়ে জল বেরোচ্ছিল। সঙ্গে চোখে ও মাথায় ব্যাথা। হাসপাতালে সূত্রে খবর, রোগীকে অ্যাম্পোটিরিসিন বি দিয়েও বাঁচানো যায়নি। পরিবারের দাবি, ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছে ওই মহিলা। এই যখন পরিস্থিতি, তখন বাঁকুড়ায় মারণ ছত্রাকের কবলে পড়লেন মহিলা-সহ তিনজন।


আরও পড়ুন: Black Fungus-এর লক্ষণগুলি কী? কীভাবে প্রতিরোধ সম্ভব? জানাল রাজ্য


জানা গিয়েছে, আক্রান্তদের মধ্যে ২ জনের বাড়ি বাঁকুড়ায়। যে মহিলার শরীরে ব্ল্যাক ফাঙ্গাসের উপসর্গ দেখা দিয়েছে, তিনি আসানসোলের বাসিন্দা। করোনার চিকিত্‍সা চলাকালীন ওই তিন জনের শরীরের ঢুকে পড়ে মারণ ছত্রাক। এরপর তাঁদের আনা হয় বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে। রোগীদের পরীক্ষা করে রোগ সম্পর্কে নিশ্চিত হন হাসপাতালে চিকিত্‍সকরা।  প্রসঙ্গত, এ রাজ্যে ব্ল্যাক ফাঙ্গাস নিয়ে ইতিমধ্যেই নির্দেশিকা জারি করেছে স্বাস্থ্য দফতর। সেই নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে বিভিন্ন জেলার স্বাস্থ্য আধিকারিকদের। জারি করা হয়েছে চূড়ান্ত সতর্কতা।