চম্পক দত্ত: জেলায় ললিত-জাল! 'সাম্যবাদী সুভাষ সভা'র  এক সদস্যের খোঁজ মিলল পশ্চিম মেদিনীপুরে। তাঁর অবশ্য দাবি, 'আমরা কোনওরকম আঁচ পাইনি। টিভিতে এইসব ঘটনা জানতে পারি। ওই হোয়াটসঅ্য়াপ গ্রুপ থেকে থেকে আমি নিজেও বেরিয়ে আসি এবং আমার সাথে যাঁরা যুক্ত ছিল, আমি তাঁদেরকেও বের করে দিই'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Baruipur Murder: বাড়ি ফেরার পথে ঘিরে ধরে হামলা, বারুইপুরে কুপিয়ে খুন তৃণমূল কর্মীকে


পশ্চিম মেদিনীপুরের ঘাটালে দাসপুরের বাসিন্দা হিমাংশু শেখর মান্না। 'সাম্যবাদী সুভাষ সভা'র সদস্য ছিলেন তিনি। ঘাটালের দায়িত্ব দেওয়া হয়েছিল হিমাংশুকে। বলা হয়েছিল, এলাকার উন্নয়নের জন্য় টাকা সংগ্রহ করতে!


জি ২৪ ঘণ্টাকে হিমাংশু জানান, 'সঠিক সময়টা বলতে পারছি না, তবু প্রায় একমাস-দেড়মাস। ফেসবুক মাধ্যমে, সোশ্যাল মিডিয়া মাধ্যমে, যে স্বেচ্ছাসেবী একটা দল। এই দল পুরো রাজ্য়জুড়ে হচ্ছে। পশ্চিম মেদিনীপুর জেলার যাঁরা ইচ্ছুক, তাঁরা কমেন্ট করে জানাও। যোগদান করার পর আমাকে একটা হোয়াটসঅ্যাপ গ্রুপে জয়েন করানো হয়। পশ্চিম মেদিনীপুরে এসএস সাম্যবাদী সুভাষসভা নামে। কিছু লোক অ্যাডমিনও ছিল, পরবর্তীকালে আমাকে অ্যাডমিন করা হয়। আমিও কিছু পরিচিত ছেলেকে অ্যাড করাই'।


এই 'সাম্যবাদী সুভাষ সভা'র সদস্য ছিলেন সংসদ হানার মূলচক্রীর ললিত ঝাঁ-ও। হিমাংশুর দাবি,'আমরা কোনওরকম আঁচ পাইনি। আমার তো জেনেছিলাম, একটা স্বেচ্ছাসেবী সংস্থা। আস্তে আস্তে হচ্ছে। এই ২০ টাকার ইভেন্ট, এই ৪০ টাকার ইভেন্ট। সামান্য় টাকা দিয়ে মানুষের পাশে থাকতে আপত্তিও নেই। এই ভেবে একটা স্বেচ্ছাসেবী সংস্থায় ছিলাম। টিভিতে এইসব ঘটনা জানতে পারি। ওই হোয়াটসঅ্য়াপ গ্রুপ থেকে থেকে আমি নিজেও বেরিয়ে আসি এবং আমার সাথে যাঁরা যুক্ত ছিল, আমি তাঁদেরকেও বের করে দিই'।



আরও পড়ুন:  Bengal Weather: উত্তুরে হাওয়ায় পারদপতন বঙ্গে, আরও জাঁকিয়ে শীতের পূর্বাভাস কবে থেকে?


৩ দিন পার। দিল্লিতে ধরা পড়েছে ললিত। তিনি এখন পুলিসের হেফাজতে। গ্রেফতার করা হয়েছে আরও ৬ জনকে। হিমাংশু বলেন, 'মূলত কাজ ছিল স্বেচ্ছাসেবীমূলক ও নেতাজি নিয়ে কিছু ইভেন্ট।  আমার ললিত ঝা সম্পর্কে কোনও পরিচিত নাই। ও যে এই সংস্থায় আছে, সেটাও জানতাম না।  যে এই সংস্থায় আছে, সেটাও জানতাম না। এই রকম ঘটনা দেখে আমরা খুবই ভীত। এনজিও-র মাধ্যমে এমন ঘটনা হতে পারে.... আমরা খুব ভয়ে আছি'।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)