নিজস্ব প্রতিবেদন : মাঝ সমুদ্রে হঠাৎই একটা 'গোলাকার বস্তু' ভাসতে দেখা যায় বৃহস্পতিবার সকালে। মনে হয়, কারা যেন ফ্ল্যাগ নাড়িয়ে দূর থেকে ডাকছে! চাঞ্চল্য ছড়িয়ে পড়ে দিঘা সৈকতে। শেষে দিঘা কোস্টাল থানার পুলিস বোট নিয়ে কাছাকাছি যেতেই দেখতে পায়, সেটি একটি উন্নত মানের বয়া।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সাতসকালে দিঘার সমুদ্রে ভাসমান 'গোলাকার বস্তু' দেখে রীতিমতো চাঞ্চল্য ছড়ায় এলাকায়। দিঘার নুলিয়ারা তড়িঘড়ি খবর দেয় দিঘা পুলিস ও দিঘা কোস্টাল থানার পুলিসকে। এদিকে ততক্ষণে স্থানীয়দের ভিড় জমে গিয়েছে দিঘা সৈকতে। সমুদ্রে মৎস্যজীবীরা নেই। পর্যটক শূন্য দিঘা। তারমধ্যে এটা কী জিনিস? দেখতে ভিড় জমে যায়।


শেষে পুলিস বোট ওই বস্তুটির কাছে যাওয়ার সিদ্ধান্ত নেয়। দূর থেকেই দেখা যায়, বস্তুটির থেকে মাঝে মধ্যে তীব্র আলোও নির্গত হচ্ছে। আর বস্তুটি আকারে গোলাকার। প্রাথমিকভাবে পুলিসেরও মনে হয় যে, বস্তুটি হয়তো বড় আকারের কোনও 'বয়া'। তবে তাতে কোনও ব্যক্তি আছে কি না, তা নিশ্চিত হতে পারছিল না পুলিস।


দিঘা উপকূল থেকে তখন বস্তুটি প্রায় ২৫ কিলোমিটার দূরে অবস্থান করছে। আর ধীরে ধীরে সেটি পাড়ের দিকে এগিয়ে আসছে। শেষে দিঘা কোস্টাল থানার পুলিস বোট নিয়ে কাছাকাছি যেতেই খোলসা হয় পুরো বিষয়টি। দেখা যায়, সেটি একটি বিশালাকার 'বয়া।' সেটিকে টানতে বা নড়াতে পারেনি পুলিশ। খবর দেওয়া হয়েছে হলদিয়া পোস্ট গার্ডকে।



দেখা যায়, বয়াটিতে অনেক যন্ত্রাংশ ও আলো লাগানো রয়েছে। একটি টাওয়ারের মতো অংশও রয়েছে। দিঘা কোস্টাল থানার পুলিসের অনুমান, ঘূর্ণিঝড় আমফানের সময় বয়াটি নোঙর ছিঁড়ে যায়। তারপর জোয়ারের টানে সেটি সৈকতের দিকে এগিয়ে আসে। কী কাজে ওই বয়াটি ব্যবহার করা হত, তা খতিয়ে দেখছে পুলিস। পাশাপাশি ওই বয়াটি দেশীয় কিনা, তাও দেখা হচ্ছে।


আরও পড়ুন, মেজাজে ফিরছে মহানগর! ঠিকঠাক চলছে বাস-অটো? ভাড়া কত? জেনে নিন এক নজরে