নিজস্ব প্রতিবেদন:  ম্যাট্রিমনি সাইট থেকে ফোন নম্বর সংগ্রহ। ফের হোয়াটসঅ্যাপে পিং। মাত্র পাঁচ দিনের আলাপ, ফের ঘনিষ্ঠতা, বিয়ের প্রস্তাব- এ পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু গোল বাঁধল যখন প্রবাসী পাত্রের কলকাতায় ফেরার কথা ছিল। অধীর আগ্রহে এয়ারপোর্টে হবু ‘বর’ এর জন্য অপেক্ষা করেও এলেন না তিনি। বিশ্বাস তো গেলই, সঙ্গে গেল সাত লক্ষ পাঁচ হাজার টাকা। ম্যাট্রিমনি সাইটে প্রোফাইল খুলে বিয়ের স্বপ্ব দেখার আগেই যেন হতাশার কালো মেঘ দেখা দিল উত্তরপাড়ার তরুণীর জীবনে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: বিয়ের আসরে চার হাত এক না হয়েও বেঁচে থাকল প্রেমিক-প্রেমিকার ভালোবাসা!


  বাড়ির প্রস্তাবে রাজি হয়েই ম্যাট্রিমনি সাইটে প্রোফাইল খোলা। কিন্তু তার থেকেই যে এভাবে প্রতারিত হতে হবে, তা স্বপ্নেও ভাবতে পারেননি ওই তরুণী।


ফেব্রুয়ারি মাসে একটি ম্যাট্রিমনি সাইটে নাম লেখান উত্তরপাড়ার তরুনী। মার্চ মাসের তিন তারিখে তাঁর কাছে ফোন আসে আমেরিকা থেকে। আদর্শ খুরানা নিজের নাম বলে পরিচয় দেন এক যুবক। তরুণীর দাবি, আদর্শ তাঁকে জানিয়েছিলেন,  নিউইয়র্কে তাঁদের ব্যাবসা আছে। দিল্লিতে তাঁদের আদি বাড়ি। ভারতে আসছে সে বিয়ে করার জন্য।


আরও পড়ুন: আলমারি খুলতেই জামা কাপড়ের ভিতর থেকে মাথা উঁচু করল সে...


আদর্শর প্রোফাইল ঘেঁটে ভালো লেগে যায় তরুণীর। প্রথমে হোয়াটসঅ্যাপে, পরে ফোনে- কথা চলতে থাকে অনর্গল। তরণীর পরিবারেরও আদর্শকে পছন্দ হয়। বিয়েতে রাজি হন তাঁরাও।


তরুণীর দাবি,  ৮ ই মার্চ আদর্শ তাঁকে ফোনে জানান, তিনি দিল্লি এয়ারপোর্টে নেমেছে কিন্তু তাঁর কাছে কিছু দামি জুয়েলারি থাকায় শুল্ক দফতর তাঁকে আটকেছে। ৫০ হাজার টাকা দিতে হবে। প্রমাণস্বরূপ হোয়াটসঅ্যাপে কিছু গয়নার ছবিও পাঠান আদর্শ।


আরও পড়ুন: দরজা ভেজানো, ভিতরে মায়ের নিথর দেহ দেখলেন ছেলে


তরুনী এনইএফটি করে ৫৫ হাজার টাকা পাঠিয়ে দেন আদর্শের অ্যাকাউন্টে। এরপর আরও একটি ফোন আসে। এরপর আদর্শ জানান, কাস্টমস ক্লিয়ারিং নিতে হবে তার জন্য ১ লক্ষ ২৫ হাজার টাকা লাগবে তাঁর। তাও পাঠিয়ে দেন তরুনী। এরপর আবার নানা অছিলায় মোট ৭ লাখ ৫ হাজার টাকা নেন আদর্শ।


এপর্যন্ত ঠিকই ছিল,  গোল বাঁধল ১২ ই মার্চ। ওই দিন আদর্শের কলকাতা আসার কথা ছিল। দিল্লি থেকে রাত ৮টার বিমানে তিনি উঠছেন বলে জানান। সেই মত তাঁকে আনতে দমদম বিমান বন্দরে যান তরুণী ও তাঁর বাবা। কিন্তু রাত ১২টা পার হয়ে গেলেও ‘হবু জামাই’-এর পাত্তা না মেলায় এয়ারপোর্ট অথরিটির কাছে খোঁজ নিয়ে জানতে পারেন আদর্শ খুরানা নামে কোন যাত্রী দিল্লির বিমানে ছিলেন না। এরপর ফোনে চেষ্টা করেও আদর্শের সঙ্গে আর যোগাযোগ করতে পারেন নি তরুণী বা তাঁর বাবা। তখন বুঝতে পারেন, তাঁরা প্রতারিত হয়েছেন। বাড়ি ফিরে উত্তরপাড়া থানায় অভিযোগ দায়ের করেন তরুণী।


আরও পড়ুন: ধড় থেকে ছিন্ন হয়ে গেল মুন্ডু, ভয়ঙ্কর দুর্ঘটনা উলুবেড়িয়ায়


বিয়ে নিয়ে প্রত্যেকেরই নতুন রঙিন স্বপ্ন থাকে। উত্তরপাড়ার এই তরুণীর ক্ষেত্রেও তা ব্যতিক্রম নয়। কিন্তু সেই স্বপ্ন যে দুঃস্বপ্নের মতো তাঁকে তাড়া করে ফিরবে, তা কে জানত। প্রতারক নিশ্চয়ই ধরা পড়বেন, বিচার হবে, তবে যে ঝড় তরুণী কিংবা তাঁর পরিবারের ওপর দিয়ে যাচ্ছে, তা দায় কার? ম্যাট্রিমনিতে প্রোফাইল ঘেঁটে বিয়ে করার আগে পাত্র কিংবা পাত্রী ও পরিবার সম্পর্কে আগে খোঁজ নেওয়া বাঞ্ছনীয়।