প্রবীর চক্রবর্তী: ডায়মন্ড হারবারে ৯ বছরের উন্নয়নের খতিয়ান পেশ। 'যদি একটা পাতা, একটা কাগজ প্রকাশ করতে পারে, আমি রাজনীতির আঙিনায় পা রাখব না', 'নিঃশব্দ বিপ্লবে'র বর্ষপূর্তিতে বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ডায়মন্ড হারবারে 'নিঃশব্দ বিপ্লব'। ২০১৪ সালে প্রথম এই কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন অভিষেক। গত ৯ বছরে এলাকার উন্নয়নকে কী কী কাজ করেছেন? এদিন ফলতা বিডি গ্রাউন্ডে বই প্রকাশ করলেন তিনি।


অভিষেক বলেন, 'ভারতবর্ষের কোনও সাংসদ দেখাতে পারবেন না, প্রতিবছর যে নির্বাচন থাকুন বা না থাকুন, পুস্তিকার প্রকাশ করে সে কী কাজ করেছে তার হিসেব দেয়। ভারতবর্ষের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী যত বড় বড় তাবড় নেতারা রয়েছেন, তাঁরা নিজেদের সংসদীয় এলাকা থেকে একটা বই প্রকাশ করেনি'। সঙ্গে বিরোধীদের 'অনুরোধ', 'ক্ষমতা থাকলে আপনারা আপনাদের রিপোর্ট কার্ড নিয়ে আসুন'।


এদিকে ৮ জুলাই একদফাতেই পঞ্চায়েত ভোট রাজ্যে। স্রেফ স্পর্শকাতর জেলা নয়, গোটা রাজ্যের কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের মামলা করেছেন নির্বাচন কমিশন ও রাজ্য।


আরও পড়ুন: Madan Mitra: ব্যালট বাক্সে হাত দিলে তা সেখানেই রয়ে যাবে, বিরোধীদের হুঁশিয়ারি মদন মিত্রের


অভিষেক বলেন, 'যাঁরা বাজার গরম করার জন্য বলছে, সেন্ট্রাল ফোর্স এসেছে, তৃণমূল মজা বুঝবে। আমি ধন্যবাদ জানাই দলের তরফ থেকে হাইকোর্টকে, আপনি সেন্ট্রাল ফোর্স দিয়ে উপকার করেছেন। ২০১৯-এ, ২০২১-এ কী হয়েছিল?একুশে চারটে করে সেন্ট্রাল ফোর্স দিয়েছিল, একটা বুথের বাইরে। কেন্দ্রীয় বাহিনী দিলেও তৃণমূল জিতবে। ইডি-সিবিআই-কেন্দ্রীয় বাহিনী ভোট দেয় না। মানুষ ভোট দেয়'।



তখনও ভোটের দিনক্ষণ ঘোষণা হয়নি। পঞ্চায়েতে কাকে প্রার্থী চান? সাধারণ মানুষের মতামত জানতে কোচবিহার থেকে জনসংযোগ যাত্রা শুরু করেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। কবে? ২৫ এপ্রিল।  কর্মসূচির নাম, 'তৃণমূলে নবজোয়ার'। কাকদ্বীপে সেই কর্মসূচি শেষ হয় ১৬ জুন, শুক্রবার।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)