প্রবীর চক্রবর্তী: আজ বিশ্ব রক্তদাতা দিবস। নবজোয়ার কর্মসূচির ফাঁকে এবার রক্ত দিলেন স্বয়ং অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘটনাস্থল, দক্ষিণ ২৪ পরগনার জয়নগর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুরু হয়েছিল কোচবিহার থেকে। 'তৃণমূলের নবজোয়ার' কর্মসূচিতে শেষ জেলা দক্ষিণ ২৪ পরগনা। আগামী ১৬ জুন কর্মসূচি শেষ হবে এই জেলাতেই। সেদিন কাকদ্বীপে নবজোয়ারে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। 


গতকাল, মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা জেলায় পৌঁছন অভিষেক। আজ, বুধবারও দিনভর একাধিক কর্মসূচি ছিল তাঁর। জয়নগরে একটি রক্তদান শিবিরের আয়োজন করেছেন স্থানীয় তৃণমূলকর্মীরা। সেখানেও যাওয়ার কথা ছিল অভিষেকের। কিন্তু তিনি নিজে রক্ত দেবেন, তা আগে থেকে ঠিক ছিল না।


তাহলে? আজ বিশ্ব রক্তদাতা দিবস। সেকথা মাথা রেখেই নবজোয়ার কর্মসূচির ফাঁকে জয়নগরে রক্ত দেওয়ার সিদ্ধান্ত নেন অভিষেক। এরপর আর পাঁচজন দাতার মতোই প্রয়োজনীয় ডাক্তারি পরীক্ষার পর রক্ত দেন তিনি।  



আরও পড়ুন:  Panchayat Election 2023: এবার জেলা পরিষদের আসনে প্রার্থী সুজাতা মণ্ডল


এর আগে, নবজোয়ার কর্মসূচিকে ভিন্ন মেজাজে দেখা দিয়েছে অভিষেক। তখন পদযাত্রা চলছিল। উত্তর ২৪ পরগনার বসিরহাটে কীর্তনের আসরে যোগ দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।  খঞ্জনিও বাজালেন তিনি।


এদিকে ৮ জুলাই একদফাতেই পঞ্চায়েত ভোট রাজ্যে। স্রেফ মনোনয়ন নয়, রাজ্যে লাগু হয়ে গিয়েছে আদর্শ আচরণবিধি। তবে, নবজোয়ারকে  ছাড় দিয়েছে কমিশন। কেন? প্রচারমূলক কর্মসূচি হওয়ার নবজোয়ার চালিয়ে যেতে কোনও বাধা নেই। কমিশন সূত্রে তেমনই খবর।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)