নিজস্ব প্রতিবেদন: স্ত্রীর পর এবার আদালত থেকে স্বস্তি পেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মানেকা গম্ভীর। তাঁর দায়ের করা এক আবেদনের শুনানিতে কলকাতা হাইকোর্ট জানিয়েছে, বিমানবন্দর গয়না-কাণ্ডে রুজিরার মতো ৩১ জুলাই পর্যন্ত তলব করা যাবে না মানেকাকেও। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিনের শুনানিতে মানেকা গম্ভীরের আইনজীবী বলেন, 'ইতিমধ্যে এই মামলায় জেরা থেকে রেহাই দেওয়া হয়েছে রুজিরা নারুলাকে। তেমনই নিষ্কৃতি দেওয়া হোক তাঁর সফরসঙ্গী তথা বোনা মানেকা গম্ভীরকেও। ঘটনায় এখনো মানেকাকে সমন করেনি তদন্তকারীরা। তবে তলব করা হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ফলে তাঁর রক্ষাকবচ প্রয়োজন'


 



পালটা শুল্ক দফতরের আইনজীবী বলেন, রুজিরাকে ৩১ জুলাই পর্যন্ত নিষ্কৃতি দিয়ে কলকাতা হাইকোর্ট যে নির্দেশ দিয়েছে তাকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা দায়ের হয়েছে। ফলে এই মামলা শোনার এক্তিয়ার হাইকোর্টের নেই। 


জবাবে বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, ৩১ জুলাই পর্যন্ত মানেকা গম্ভীরকে জেরা করতে পারবে না ইডি। সুপ্রিম কোর্টের মামলার পাশাপাশি এই মামলা চলবে। পরবর্তী শুনানি ২২ জুলাই। 


ঊষসী হেনস্থায় ধৃতদের পুলিস হেফাজতের নির্দেশ আদালতের


গত ১৫ মার্চ রাতে রুজিরার ব্যাংকক থেকে কলকাতাগামী বিমানে সফরসঙ্গী ছিলেন তাঁর বোন মানেকাও। কলকাতা বিমানবন্দরে অবতরণের পর তাঁদের লটবহর পরীক্ষা করতে চান শুল্ক দফতরের আধিকারিকরা। কিন্তু তাতে রাজি হননি তাঁরা। বদলে নিজেকে সাংসদের স্ত্রী পরিচয় দিয়ে পুলিসের সাহায্যে বিমানবন্দর ছাড়েন ২ জন। অভিযোগ এমনই।