নিজস্ব প্রতিবেদন: শান্ত কাবুলকে অশান্ত হতে দেখেছেন ওরা। ধীরে ধীরে আফগানিস্তানের একাধিক প্রদেশ দখল করে কাবুলের দিকে এগিয়ে এসেছে তালিবান। প্রতিদিনই বাড়ছিল আতঙ্ক। পরিস্থিতি ভয়াবহ হয়ে যাওয়ার আগেই কাবুল থেকে ঘরে ফিরেছেন নদিয়ার রানাঘাটের বেগোপাড়ার বাসিন্দা সুপ্রিয় মিত্র ও সানু গঞ্জালভেস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-Afghanistan: এবার প্রথম আফগান মহিলা গভর্নরকে বন্দি বানাল Taliban


গত ২০১৯ সালের ৬ জানুয়ারি কাবুলে মার্কিন সেনা ছাউনিতে শেফ হিসেবে কাজে যোগ দেন সুপ্রিয়। অন্যদিকে, ২০২০ সালের ডিসেম্বরে ওই একই কাজে যোগ দেন সনু। তাঁদের দাবি, তালিবান যতই একের পর এলাকা দখল করে এগিয়ে আসছিল ততই বাড়চিল আতঙ্ক। কখনও গ্রেনেড, কখনওবা গুলির আওয়াজ পেয়েছেন সুপ্রিয় ও সনু।  কাবুল এয়ারপোর্টের বাইরে কিছুদিন আগে ২০টি মিসাইল পড়েছিল। ইদের দিন ২-৩ জন মারা গিয়েছে। ফ্লাইট নামতে দিচ্ছিল না। কান্দাহারে রানওয়ে উড়িয়ে দিয়েছিল ওরা। গ্রেনড ও বোমাতো প্রায়ই পড়তে দেখেছি।


আরও পড়ুন-Taliban: মুসলিম ল বোর্ডের সদস্যের মুখে Taliban-দের প্রশংসা! তুঙ্গে বিতর্ক


রবিবার কাবুল দখল নিয়েছে তালিবান। তার পর থেকে টিভিতে দেখে পরিচিত এলাকায় চিনতেই পারছেন না সুপ্রিয়রা। শেষপর্যন্ত ২৮ জুলাই দেসে ফেরেন সুপ্রিয় ও ৪ অগাস্ট ঘরে ফেরেন সনু। তাদের দাবি, কাবুলের অবস্থা মোটেই ভালো না। অনেকেই সেদেশ ছেড়েছেন। আমাদের কয়েকজন এখনও সেখানে আটকে রয়েছেন। আমরা চাই ওরা নিরাপদে ফিরে আসুক।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)