নিজস্ব প্রতিনিধি: দীর্ঘ লড়াই শেষ। সোমবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন রাজ্যের প্রাক্তন শিল্পমন্ত্রী নিরুপম সেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-উত্স নিয়ে রহস্য, ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকছে কাঁড়ি কাঁড়ি টাকা


দীর্ঘদিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন নিরুপম সেন। রাজ্যের প্রাক্তন এই মন্ত্রীকে ভর্তি করা হয় সল্টলেকের আমরি হাসপাতালে। গত ১২ ডিসেম্বর তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়।


২০১৩ তাঁর একটি সেরিব্রাল অ্যাটাক হয়। তার পর থেকেই তাঁর শরীর খুব একটা ভালো যাচ্ছিল না। ধরা পড়ে কিডনির সমস্যাও। এর জন্য নিয়মিত ডায়ালিসিসও চলছিল তাঁর। রবিবার রাতে তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়। অবশেষে সোমবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।


আরও পড়ুন-রাম মন্দির জেডিইউয়ের কোনও ইস্যুই নয়, আসন সমঝোতার পর সাফ ঘোষণা নীতীশের


নেতার প্রয়াণে শোকের ছায়া নেমেছে দলে। জানা যাচ্ছে আপাতত তাঁর মৃতদেহ রাখা হবে কলকাতার পিস হ্যাভেনে। মঙ্গলবার বড়দিন। এদিন তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে না। তার আগে তাঁর মৃতদেহ নিয়ে যাওয়া হবে সল্টলেকে তাঁর বাসভবন ও আলিমুদ্দিন স্ট্রিটে দলের কার্যালয়ে। বুধবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর বর্ধমানের বাড়িতে।


উল্লেখ্য ২০০৬ থেকে ২০১১ পর্যন্ত বাম সরকার এক নতুন শিল্পনীতির দিকে ঝুঁকতে থাকে। সেই সূত্রেই রাজ্য ভারী শিল্প আনার চেষ্টা করা হয়। সিঙ্গুর থেকে নন্দীগ্রাম, নয়াচরে কেমিক্যাল হাব থেকে অন্যান্য শিল্পের পরিকল্পনার বাস্তাবায়ন করার চেষ্টা হয় তাঁর কাঁধে ভর করেই।