অয়ন ঘোষাল: এসে গেল সোমবারের বিকেলের আবহাওয়ার আপডেট। জানিয়ে দিলেন আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা হাবিবুর রহমান বিশ্বাস। আবহাওয়া নিয়ে কী জানিয়ে দিলেন আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দক্ষিণবঙ্গে


আরও পড়ুন: Namibia: খরায় না খেতে পেয়ে মরছে মানুষ! তাই কেটে ফেলা হচ্ছে বিপুল সংখ্যক হাতি, জিরাফ...


বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে খুব হালকা বৃষ্টি হতে পারে দু-একটি জেলার কয়েকটি জায়গায়। বৃহস্পতিবার থেকে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। শুক্র শনি রবিবার সেই বৃষ্টি বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।


উত্তরবঙ্গে 


আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা সামান্যই। বুধবার থেকে বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গে। বুধবার ও বৃহস্পতিবার দার্জিলিং-সহ পার্বত্য এলাকায় বেশ কয়েকটি জেলার বেশ কিছু এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা।


কলকাতা


কলকাতা ও কলকাতা-সংলগ্ন এলাকায় আগামী কয়েকদিন আংশিক মেঘলা আকাশ। খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা দু-এক জায়গায়। ভারী বৃষ্টির তেমন কোনও সম্ভাবনাই নেই।


নিম্নচাপ


ফের নিম্নচাপের সম্ভাবনা বঙ্গোপসাগরে। এ সপ্তাহের শেষের দিকেই নিম্নচাপের সম্ভাবনা। বুধবারের পর থেকেই আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা।


আরও পড়ুন: Kaushiki Amavasya 2024: বিপুল সৌভাগ্য, প্রচুর অর্থ, দারুণ প্রতিষ্ঠা! কৌশিকী অমাবস্যায় কপাল খুলছে কোন কোন রাশির?


সকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, আগামী চার-পাঁচ দিন বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সোমবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে একটানা বা ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা আপাতত নেই।‌ তখনই জানানো হয়েছিল, নিম্নচাপের কারণে সমুদ্র উত্তাল হবে। মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা জারি আজও। কলকাতা ও কলকাতা-সংলগ্ন এলাকায় হালকা থেকে মাঝারি ও স্বল্পস্থায়ী বৃষ্টির সম্ভাবনা। তাপমাত্রার উল্লেখযোগ্য হেরফের নেই বলেই জানানো হয়েছিল।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)