Kaushiki Amavasya 2024: বিপুল সৌভাগ্য, প্রচুর অর্থ, দারুণ প্রতিষ্ঠা! কৌশিকী অমাবস্যায় কপাল খুলছে কোন কোন রাশির?

Kaushiki Amavasya 2024 Zodiacs: দিনটির জন্য শক্তিসাধক ও মাতৃভক্ত, কালীভক্ত, তারাভক্তেরা অপেক্ষা করে আছেন। আজই সেই বিরল তিথি, সেই পুণ্যদিন। কৌশিকী অমাবস্যা। আজ কপালও খুলছে বেশ কিছু রাশির জাতকদের।

| Sep 02, 2024, 13:08 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তন্ত্র মতে, কৌশিকী অমাবস্যার রাতকে 'তারা রাত্রি' বলা হয়। আজকের রাত সেই তারা-রাত্রি। কী এই রাতের বৈশিষ্ট্য? এই রাতে এক বিশেষ মুহূর্তে স্বর্গ ও নরকের দরজা নাকি মুহূর্তের জন্য খোলে এবং বিশ্বাস, এদিন সাধক ইচ্ছেমতো সাধনার মধ্যে দিয়ে সিদ্ধিলাভ করতে পারেন এদিন। কৌশিকী অমাবস্যা এমন এক অমাবস্যা, যে অমাবস্যার জন্য সারা বছর ধরে অপেক্ষা করে থাকেন ভক্তেরা। এ বছরও দিনটির জন্য শক্তিসাধক ও মাতৃভক্তেরা, কালীভক্তেরা, তারাভক্তেরা অপেক্ষা করে আছেন। আজই সেই বিরল তিথি, সেই পুণ্যদিন।

 

1/6

তারাপীঠযোগ

এ দিনটির সঙ্গে বিশেষ করে বীরভূমের তারাপীঠের ঘনিষ্ঠ যোগ। সাধক বামাক্ষ্যাপার সিদ্ধপীঠ এই তারাপীঠ। সারা বছরই তারাপীঠে দেবীদর্শনের জন্য বহু ভক্ত আসেন। তবে তাঁরা বিশেষ করে আসেন এই কৌশিকী অমাবস্যায়। তারাপীঠের অধিষ্ঠাত্রী দেবী মা তারা। তাই সব দেবীরূপেই পুজো করা হয় মা তারাকে। কখনও তিনি দুর্গা,কখনও লক্ষ্মী,কখনও সরস্বতী, কখনও কালী!

2/6

পূর্বপুরুষদের আশীর্বাদ

ভাদ্রপদ অমাবস্যা পিতৃদোষ দূর করে এবং ঘরে সুখ-সমৃদ্ধি আনে। দিনটি পূর্বপুরুষদের আশীর্বাদ পাওয়ার একটি শুভসুযোগ। তা ছাড়া পূর্বপুরুষদের আত্মার শান্তি ও মুক্তির জন্যও দিনটি বিশেষ তাৎপর্যপূর্ণ। 

3/6

অমাবস্যাতিথি

এ বছর কৌশিকী আমাবস্যার শুরু বাংলার ১৫ ভাদ্র, রবিবার ভোর ৫ টা ০৭ মিনিটে। মানে, গতকাল শুরু হয়েছে। অমাবস্যা থাকবে ১৭ ভাদ্র মঙ্গলবার সকাল সাড়ে ৬ টা পর্যন্ত। এ হেন কৌশিকী অমাবস্যা এবার কয়েকটি রাশির জন্য বয়ে আনছে সুখ ও সমৃদ্ধি।

4/6

সিংহ রাশি

এই অমাবস্যায় সিংহ রাশির জাতক-জাতিকারা প্রভূত লাভবান হবেন। এঁদের আয় বৃদ্ধি ঘটবে, অর্থের উৎস খুলে যাবে, ধনসম্পত্তি বাড়বে। সঞ্চয়ও করতে পারেবেন। যে কোনও সময়েই কোনও সুখবর পেতে পারেন এঁরা।

5/6

কন্যা রাশি

কন্যা রাশির জাতক-জাতিকারা এদিন অত্যন্ত সুফল পাবেন। এঁদেরও অর্থভাগ্য দারুণ। বিপুল রোজগার হবে, উন্নতিও হবে তাল রেখে। সমস্যামুক্তি ঘটবে।

6/6

মকর রাশি

মকর রাশির জাতকদের পক্ষেও সময়টা শুভ হবে। ভাগ্য এঁদের সঙ্গে থাকবে। পদোন্নতি ঘটবে। ব্যবসায়ীদের পক্ষেও সময়টা শুভ। ধনলাভের সম্ভাবনা। ফলে আর্থিক দিক থেকেও বেশ ভালো।