নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড় ফণির তাণ্ডব থেকে বাঁচাতে পর্যটকদের পুরী ছাড়ার নির্দেশ দিল ওড়িশা প্রশাসন। বৃহস্পতিবারের মধ্যে সমস্ত পর্যটকদের পুরী ছাড়তে নির্দেশ জারি হয়েছে। পর্যটকদের ফেরাতে বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হচ্ছে জানিয়েছে দক্ষিণ-পূর্ব রেলওয়ে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার বেলা ১২টার পর পুরীর কাছে সৈকত ছোঁবে ঘূর্ণিঝড় ফণি। তখন সেখানে ঘণ্টায় ২০০ কিলোমিটার বা তার বেশি বেগে হাওয়া বইতে পারে বলে পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। ঘূর্ণিঝড়ের জেরে ক্ষয়ক্ষতি এড়াতে ইতিমধ্যে তত্পর হয়েছে ওড়িশা প্রশাসন। অবাধে ত্রাণকাজ চালাতে সেরাজ্যের বেশ কয়েকটি জেলা থেকে আদর্শ আচরণবিধি প্রত্যাহার করে নিয়েছে নির্বাচন কমিশন।



এই পরিস্থিতিতে পর্যটকদের পুরী ছাড়ার নির্দেশ দিল প্রশাসন। ঘূর্ণিঝড়ের জেরে পুরী শহরে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে। তাই বৃহস্পতিবারের মধ্যে সমস্ত পর্যটককে শহর ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। হোটেলমালিকদের ইতিমধ্যে সেকথা জানিয়ে দিয়েছে প্রশাসন। সঙ্গে জানানো হয়েছে ৪ মে শনিবারের আগে নতুন বুকিং নেওয়া যাবে না কোনও হোটেলে। 


Alert! ফণিতে প্রাণহানি এড়াতে মেদিনীপুর ও ২৪ পরগনার উপকূল খালি করার নির্দেশ


পুরী থেকে পর্যটকদের ফেরাতে বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে দক্ষিণ-পূর্ব রেল। সেই ট্রেনে বৃহস্পতিবার বিকেলের মধ্যে পুরী ছাড়তেই হবে পর্যটকদের।