নিজস্ব প্রতিবেদন: আজ পশ্চিমবঙ্গ সফরে আসছেন বিজেপির কেন্দ্রীয় সভাপতি অমিত শাহ। বুধবার কলকাতায় তাঁর একাধিক কর্মসূচি রয়েছে। তিনটি দলীয় বৈঠক, লোকসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে আলোচনা, বিদ্বজনের সভায় বক্তৃতার পাশাপাশি পুরুলিয়াতেও সভা করার কথা রয়েছে তাঁর। পুরুলিয়ায় অমিতের উপস্থিতি বিশেষ তাত্পর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: একই ময়দান, একই মঞ্চ, অমিতের পর তৈরি হচ্ছে তৃণমূলও


প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনের পর পুরুলিয়ার বলরামপুরে জগন্নাথ টুডু নামে এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যু হয়। এরপর ত্রিলোচন মাহাতো ও দুলাল কুমার নামে আরও দু’জনের অস্বাভাবিক মৃত্যু হয়। নিহত এই ৩ যুবককেই বিজেপিকর্মী বলে দাবি করে পদ্ম শিবির। পঞ্চায়েত নির্বাচনের ঠিক পর এই তিন মৃত্যুকে ঘিরে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। তবে, বৃহস্পতিবার পুরুলিয়ায় গেলেও অমিত সভা করবেন শহরেই। নিরাপত্তার কারণে নিহত তিন কর্মীর গ্রামের বাড়িতে অমিত শাহকে যাওয়ার অনুমতি দেয়নি পুলিস। ফলে, বৃহস্পতিবার সকালে লাগদা গ্রামে দলীয় বুথ কমিটির বৈঠক সেরে শিমুলিয়াতে জনসভা করার কথা রয়েছে তাঁর। 


পঞ্চায়েত নির্বাচনে এবার পুরুলিয়ায় অপেক্ষাকৃত ভালো ফল করেছে বিজেপি। এরপর তিন কর্মীর মৃত্যু। ফলে, ওই এলাকায় দলের সমর্থন ভিত্তি বেড়েছে বলে মনে করছে গেরুয়া শিবির। এবার সেই সমর্থনকে আরও বাড়িয়ে আসন্ন লোকসভা নির্বাচনে বড় ব্যবধান গড়তেই শিমুলিয়ার মাঠ থেকে প্রস্তুতি শুরু করছেন বিজেপির চাণক্য। উল্লেখ্য, অমিতের সভার তিন দিন পরেই অর্থাত্ ১ জুলাই এই একই মাঠে সভা করবে তৃণমূল। তৃণমূলের এই সভায় উপস্থিত থাকবেন তৃণমূল নেতা তথা রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী, পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, সুকুমার হাঁসদা প্রমুখ।